সিলেটবুধবার , ২৪ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাজার জিয়ারতের মাধ্যমে নির্বাচনী প্রচারাভিযান শুরু আওয়ামী লীগের

Ruhul Amin
অক্টোবর ২৪, ২০১৮ ১০:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: ড. কামাল হোসেন নেতৃত্বাধীন নবগঠিত সরকার বিরোধী জোট ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ একটি ব্যর্থ জোট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

তিনি এ জোটের সমালোচনা করে এও বলেন, ‘জনবিচ্ছিন্ন ও প্রত্যাখ্যাত খুনি, সন্ত্রাস ও দুর্নীতিবাজরা একত্রিত হয়ে এ জোট গঠন করেছে। এরা ব্যর্থ রাজনীতিবিদ হিসেবে জনগণের কাছে পরিচিত। বাংলাদেশের মানুষের কাছে অতীতে যেমন তাদের গ্রহণযোগ্য ছিলো না, ভবিষ্যতেও জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। কারণ, দেশের জনগণ এদের বিশ্বাস করে না।’

মঙ্গলবার দুপুরে হযরত শাহজালাল (র.) মাজার প্রাঙ্গনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বুধবার রেজিস্ট্রি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের কয়েকশ’ গজ দূরে কোর্ট পয়েন্টের অবস্থান। কাছাকাছি দুটি প্রধান রাজনৈতিক দলের কর্মসূচির কারণে কোন সংঘাতের আশংকা উড়িয়ে দেন মিসবাহ সিরাজ।

মঙ্গলবার ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেটে উন্নয়ন ও নির্বাচনী প্রচারাভিযান শুরু করেন তিনি। পরে সেখানে সাংবাদিকদের সাথে কথা বলেন।

এর আগে দরগাহ মসজিদে জোহরের নামাজ আদায়ের পর নেতাকর্মীদের নিয়ে শাহ জালাল (রহ.) মাজার জিয়ারত করেন মিসবাহ উদ্দিন সিরাজ। এর পর তিনি দরগাহের প্রধান ফটকে সমবেত নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন। পরে দরগাহ এলাকা থেকে নগরীর চৌহাট্টা পর্যন্ত সরকারের উন্নয়ন প্রচারাভিযানের লিফলেট বিতরণ করেন মিসবাহ সিরাজ।

পরে আওয়ামী সেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ এর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

সমাবেশে মিসবাহ উদ্দিন সিরাজ সমবেত সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির ধারাবাহিকতায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই প্রচারাভিযান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে দেশে সামগ্রিকভাবে যে বৈপ্লবিক উন্নয়ন সাধিত হয়েছে সেই বার্তা জনগণের দ্বোরগোড়ায় পৌঁছে দেওয়াই এই অভিযানের অন্যতম লক্ষ্য।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নয়নের রোলমডেল হিসেবে পরিচিত করেছেন সে বার্তা জনগণের কাছে যথাযথভাবে পৌঁছানোর মাধ্যমে জনগণ আরো উজ্জীবিত করতে চাই। আগামী নির্বাচন পর্যন্ত সিলেটের সর্বত্রে দলীয় নেতাকর্মীরা এ অভিযান অব্যাহত রাখবেন।

মিসবাহ সিরাজ নিজের রাজনৈতিক জীবনের বর্ণনা দিয়ে নিজের জন্ম ও কর্মস্থল সিলেট-১ ও সিলেট-৩ আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী হওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন। তিনি বলেন, দলীয় মনোনয়ন বোর্ডে আমি সংসদ সদস্য প্রার্থী হওয়ার জন্য আবেদন জানাবো। দল আমাকে প্রার্থী হিসেবে যেখানে মনোনয়ন দেবে সেখান থেকে নির্বাচন করতে প্রস্তুত আছি।

তিনি বলেন, আমার দীর্ঘ রাজনৈতিক ও সামাজিক দায়বদ্ধতা এবং অভিজ্ঞতা থেকে জনগণের প্রতিনিধি হয়ে তাদের সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই। আমার আশা-আকাক্সক্ষা ও ভরসার প্রতীক বাংলাদেশ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক এবং সিলেটের সর্বস্তরের জনগণ সবসময় আমার পাশে ছিলো, ভবিষ্যতেও পাশে থাকবে বলে আমি বিশ্বাস করি।

তিনি সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টির করার জন্য তিনি দলীয় নেতাকর্মীসহ সকলের প্রতি আহ্বান জানান।

এসময় নেতৃবৃন্দের উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগর সহ-সভাপতি অ্যাডভোকেট রাজ উদ্দিন, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে হুমায়ুন ইসলাম কামাল, জুবের খান, অ্যাডভোকেট শামসুল ইসলাম, তপন মিত্র, সাবেক কাউন্সিলর জগদীশ দাস, অ্যাডভোকেট ফারুক আহমদ, অ্যাডভোকেট খোকন দত্ত, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, এমাদ উদ্দিন মানিক, মোস্তাক আহমদ পলাশ প্রমুখ।