সিলেটশুক্রবার , ২৬ অক্টোবর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা সোহেল নেত্রকোনা-৪ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী মনোনীত

Ruhul Amin
অক্টোবর ২৬, ২০১৮ ৪:০৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৬০-নেত্রকোনা-৪ (মদন মোহনগঞ্জ খালিয়াজুরী) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে প্রার্থী মনোনয়ন দিয়েছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে ৩০০ আসনেই প্রার্থী দিচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। গত ১৬ অক্টোবর ঢাকার কেন্দ্রীয় কার্যালয়ে দলের প্রেসিডিয়াম সদস্যদের উপস্থিতিতে এ আসনের প্রার্থীর সাক্ষাতকারপর্ব অনুষ্ঠিত হয়। ভাটি অঞ্চলের এ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) থেকে মনোনয়ন দেয়া হয়েছে মদন উপজেলা নিবাসী হাফেজ মাও: আনোয়ার হুসাইন খান সোহেলকে। তিনি দীর্ঘদিন ধরে এ দলের হয়ে কাজ করে আসছেন। সম্প্রতি দলের সিনিয়র নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম সাহেব মদন উপজেলার ফতেপুর ইউনিয়ন পরিষদের মাঠে বিশাল এক সমাবেশ করেন। এতে বিপুল সংখ্যক লোকের সমাগম হয়।

মনোনয়ন সম্পর্কে হাফেজ আনোয়ার হুসাইন খান বলেন, দল থেকে আমাকে মনোনয়ন দেয়া হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহামান্য আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) ৩০০ আসনেই প্রার্থীতা নিশ্চিত করেছেন। যোগ্য লোকেরা যখন নীরব থাকে অযোগ্যরা সেখানে স্থান করে নেয়। উপমহাদেশে এক সময় মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, মাওলানা আকরম খাঁর মতো অনেক আলেম রাজনীতি করতেন। যখন বামপন্থীরা দলের মধ্যে প্রবেশ করে এক সময় আলেমরা দূরে সরে গিয়ে নিজেরা ইসলামী দল গঠন করেন। ইসলামী আন্দোলন এমন একটি দল যাদের উদ্দেশ্য এদেশ থেকে সন্ত্রাস, মাদক, নৈরাজ্য নির্মূল করে কুরআন সুন্নাহ মোতাবেক ইসলামী রাষ্ট্র গঠন করা।

নেতা নয় নীতি চাই, পীর সাহেব চরমোনাই। এ স্লোগানকে সামনে রেখে আমরা ভবিষ্যত ইসলামী নেতৃত্বকে এগিয়ে নিয়ে যেতে চাই। দেশে স্থায়ী শান্তি ও মানবতার সার্বিক মুক্তির লক্ষে তিনি হাতপাখা মার্কায় ভোট দিতে সকলকে আহ্বান করেন। তিনি আরো বলেন, দূর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদকমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবীতে আমরা মহামান্য রাষ্ট্রপতির কাছে স্মারক লিপি পেশ করেছি। তিনি বলেন, ক্ষমতার মোহ-ই সকল সন্ত্রাসের জন্মদাতা। এদেশে যেই ক্ষমতায় আসে, সে আর ক্ষমতা ছাড়তে চায় না। যে কোন কৌশলে ক্ষমতার মসনদ আঁকড়ে থাকতে চান তারা। সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় চাই স্থায়ী পরিবর্তন, আর কাঙ্খিত পরিবর্তনের জন্য হাতপাখায় ভোট দিন।