বৃহস্পতিবার, ০১ নভে ২০১৮ ০৩:১১ ঘণ্টা

চাকুরী জাতীয়করণে প্রধানমন্ত্রীকে ইমাম মুয়াযযিন ঐক্য পরিষদের স্মারকলিপি

Share Button

চাকুরী জাতীয়করণে প্রধানমন্ত্রীকে ইমাম মুয়াযযিন ঐক্য পরিষদের স্মারকলিপি

সিলেট রিপোর্ট: বাংলাদেশের সকল সরকারি কলেজ মসজিদগুলোতে নিয়োজিত ইমাম ও মুয়াযযিনদের সরকারি স্কেলে বেতন-ভাতা প্রদানের দাবীতে সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। সরকারি কলেজ মসজিদসমূহে নিয়োজিত সকল ইমাম মুয়াযযিনদের নিয়ে গঠিত সংগঠন “ইমাম-মুয়াযযিন ঐক্য পরিষদ বাংলাদেশ” এর সিলেট বিভাগীয় কমিটি আজ ১লা নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার উক্ত স্মারকলিপি প্রদান করে।সিলেট জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসাক (শিক্ষা ও আইসটি) মোঃ আসলাম উদ্দিন স্মারকলিপিটি গ্রহণ করেন।
সরকারি কলেজ মসজিদসমূহে নিয়োজিত ইমাম মুয়াযযিন ঐক্য পরিষদ বাংলাদেশ এর কেন্দ্রীয় আহবায়ক ও সিলেট বিভাগীয় কমিটি আহবায়ক, সিলেট সরকারি কলেজ জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন এর নেতৃত্বে স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এম.সি কলেজ জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফিজ মাওলানা আনসার উদ্দিন ও মুয়াযযিন হাফিজ আব্দুস সোবহান, বৃন্দাবন সরকারি কলেজ জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা আশিকুর রহমান, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখার সেক্রেটারী মাওলানা জালাল উদ্দিন ভুঁইয়া, বিয়ানীবাজার সরকারি কলেজ জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফিজ মাওলানা মুশাহিদ হোসেন ও মুয়াযযিন হাফিজ আব্দুল মজিদ, সুনামগঞ্জ সরকারি কলেজ জামে মসজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন ও হোস্টেল মসজিদের ইমাম মাওলানা জিয়াউল হক, সিলেট সরকারি আলিয়া মাদরাসা মসজিদের ইমাম মাওলানা শরীফ মোঃ শাহজালাল প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, দেশের সকল সরকারি কলেজ মসজিদে, টিচার্স ট্রেনিং কলেজ মসজিদ, সরকারি আলিয়া মাদরাসা মসজিদ ও কারিগরি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম, মুয়াযযিন ও খাদিমগণ কর্মরত রয়েছেন। উক্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলোর কর্মকর্তা-কর্মচারীগণ সরকারি স্কেলে বেতন-ভাতাসমূহ পেয়ে থাকেন। কিন্তু যোগ্যতা ও দক্ষতা থাকা সত্তেও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োজিত ইমাম ও মুয়াযযিনগণ সরকারি সুযোগ-সুবিধা থেকে সম্পূর্ণভাবে বঞ্চিত। ফলে ইমাম ও মুয়াযযিনগণ তাদের পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। ‘মসজিদ ব্যবস্থাপনা নীতিমালা-২০০৭’ প্রণয়ন করা হলেও এর ভিত্তিতে বেতন-ভাতাসমূহ প্রদান করা হচ্ছে না। স্মারকলিপিতে মসজিদ ব্যবস্থাপনা নীতিমালা-২০০৭ পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবী জানানো হয়।
বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে তাঁর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অন্যতম প্রচারক ও সমর্থক হিসেবে দেশের সকল সরকারি কলেজ মসজিদ, টিচার্স ট্রেনিং কলেজ মসজিদ, সরকারি আলিয়া মাদরাসা মসজিদ ও কারিগরি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম, মুয়াযযিন ও খাদিমগণের পদ সৃষ্টি করে সরকারি স্কেলে বেতন-ভাতাসহ যাবতীয় সুযোগ-সুবিধা প্রদানের বিহীত ব্যবস্থা গ্রহণে স্মারকলিপিতে উদাত্ত আহবান জানানো হয়।

এই সংবাদটি 1,046 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com