সোমবার, ০৫ নভে ২০১৮ ০২:১১ ঘণ্টা

ঐক্যফ্রন্টে কাদের সিদ্দিকী, ডাকলেন বি. চৌধুরীকেও

Share Button

ঐক্যফ্রন্টে কাদের সিদ্দিকী, ডাকলেন বি. চৌধুরীকেও

ডেস্ক রিপোর্ট :
গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত সরকারবিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের চেয়ারম্যান কাদের সিদ্দিকী।

কৃষক শ্রমিক জনতা লীগের বর্ধিতসভা শেষে সোমবার দুপুর একটার দিকে রাজধানীর মতিঝিলে এক অনুষ্ঠানে ঐক্যফ্রন্ট নেতাদের উপস্থিতিতে তিনি এ ঘোষণা দেন।

বিকল্পধারার প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরীর প্রতিও ঐক্যফ্রন্টে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন কাদের সিদ্দিকী। বলেন, ‘আশা করি ডিসেম্বরে আপনিও আমাদের সাথে আসবেন।’

কাদের সিদ্দিকী বলেন, ‘এখন সংযত ভাষায় কথা বলতে শুরু করেছে সরকার। আমরা এটাই চেয়েছিলাম। দেশের মানুষ আজ মুক্তি চায়। আমরা একটু সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চাই। এই লক্ষ্যেই আমি ড. কামাল হোসেনের সাথে একাত্মতা ঘোষণা করলাম। আমি এই মুহূর্ত থেকে ঐক্যফ্রন্টের অংশ।’

গত ১৩ অক্টোবর বিএনপি, জেএসডি, নাগরিক ঐক্য, গণফোরাম এবং কামাল হোসেনের জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে গঠন করা হয় জাতীয় ঐক্যফ্রন্ট। এই জোটে যোগ দেয়ার কথা ছিল বি. চৌধুরীরও। তবে বিএনপিকে জামায়াত ছাড়ার শর্ত দিয়ে ছিটকে পড়েন তিনি। আর তিনি এখন মনে করেন এই জোট বিএনপিকে ক্ষমতায় ফেরানোর উদ্যোগ ছাড়া আর কিছুই নয়। তিনি রাজনীতিতে যে ভারসাম্যের কথা বলেছিলেন, এতে সেটা হবে না। ফলে তিনি এই উদ্যোগে আর নেই।

গত ৩১ অক্টোবর সংবাদ সম্মেলন করে কাদের সিদ্দিকী বলেন, ড. কামাল হোসেন ও বি. চৌধুরী এক হলেই তিনি কোনো জোটে যাবেন। তবে ৩ নভেম্বর পর্যন্ত সিদ্ধান্ত জানতে অপেক্ষা করতে হবে।

ওই রাতেই কাদের সিদ্দিকীর মোহাম্মদপুরের বাসায় যান ড. কামাল হোসেন। জনতা লীগ নেতাকে আমন্ত্রণ জানান তার জোটে যোগ দিতে।

এই সংবাদটি 1,098 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com