সিলেটবৃহস্পতিবার , ৮ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিজিবির রামু আঞ্চলিক সদর দপ্তর উদ্বোধন

Ruhul Amin
নভেম্বর ৮, ২০১৮ ৬:৫১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
পতাকা উত্তোলনের মাধ্যমে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রামু আঞ্চলিক সদর দপ্তর (অস্থায়ী) উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাজধানীর পিলখানায় সামরিক আনুষ্ঠানিকতা পালনের অংশ হিসেবে এই পতাকা উত্তোলন করেন তিনি। এসময় বিজিবির নতুন গাজীপুর ও নারায়ণগঞ্জ ব্যাটালিয়নের পতাকা উত্তোলন যথাক্রমে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন।
এর আগে, পতাকা উত্তোলন অনুষ্ঠানে পৌঁছে বিজিবি সদস্যদের সশস্ত্র সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে পতাকা উত্তোলনে সহযোগিতা করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম।
বিজিবি জানায়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নজরদারী বৃদ্ধি, চোরাচালান, বিশেষ করে ইয়াবা পাচার প্রতিরোধ, মিয়ানমার সীমান্তে বিভিন্ন সন্ত্রাসী বা জঙ্গি গোষ্ঠী, সীমান্তে যে কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা প্রতিহত করার লক্ষ্যে রামুতে এই রিজিওয়ান গঠন করা হয়েছে।
বিজিবির নিজস্ব স্থানে, বিদ্যমান জনবল ও যানবাহন থেকে সমন্বয় করে অ্যাডহক ভিত্তিতে রামু রিজিওয়ন গঠন করা হয়েছে বলে জানানো হয়েছে এ আধা-সামরিক বাহিনীর পক্ষ থেকে।
দোয়া ও মোনাজাতের মাধ্যমে পতাকা উত্তোলনের আনুষ্ঠানিকতা শেষ হয়। এসময় বিজিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।