সিলেটসোমবার , ১২ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যাত্রাবাড়ীতে নূরানী মুআ’ল্লিম প্রশিক্ষণ ১৫ নভেম্বর

Ruhul Amin
নভেম্বর ১২, ২০১৮ ১২:১৭ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট ডেস্কঃ  নূরানী তা’লীমুল কুরআন বোর্ড, বাংলাদেশ ( এন টি কিউ বি) এর উদ্যোগে আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে নূরানী মুআ’ল্লিম প্রশিক্ষণ ( ইংরেজী) এর ৫ম ব্যাচ তথা এ বছরের শেষ ব্যাচ।

নূরানী পদ্ধতির আবিষ্কারক আল্লামা ক্বারী বেলায়েত হুসাইন (রহঃ) কর্তৃক প্রতিষ্ঠিত নূরানী মুআ’ল্লিম প্রশিক্ষণ কেন্দ্র, যাত্রাবাড়ী উত্তর কাজলায় একমাস ব্যাপী চলবে এ প্রশিক্ষণ।

নূরানী পদ্ধতিতে বাংলা, ইংরেজী ও গণিত সহ অন্যান্য বিষয়গুলো সহজ, সুন্দর ও সাবলীল ভাবে পড়ানোর কৌশল মুআ’ল্লিমগনকে ভালভাবে শিখিয়ে দেওয়া হয় স্বল্পমেয়াদী এ কোর্সে। এছাড়া হাফেজ ও আলেমগণের জন্য রয়েছে ২ মাস মেয়াদী আরবী প্রশিক্ষণ কোর্স।

এক মাসের এই ইংরেজী কোর্সে ভর্তির যোগ্যতা এস এস সি পাস চাওয়া হলেও সাধারণত এইচ এস সি, ডিগ্রি এমনকি অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেও অনেকে চাকরি না পেয়ে এই কোর্স করে দেশের বিভিন্ন কওমী তথা নূরানী মাদ্রাসা সমূহে সসম্মানে দ্বীনের খেদমত আঞ্জাম দিচ্ছেন। এস এস সি বা তদুর্দ্ধ পড়াশুনা থাকলে আপনিও গ্রহণ করতে পারেন এ দূর্লভ সুযোগ।

প্রশিক্ষণ শেষে সমাপনী পরীক্ষায় ভালভাবে পাস করতে পারলেই বোর্ডের নিজস্ব তত্ত্বাবধানে আয়োজিত নিয়োগ অনুষ্ঠানের মাধ্যমে যে কোন দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠানে আপনার নিয়োগের ব্যবস্থা হয়ে যাবে ইনশাআল্লাহ্।

প্রশিক্ষণ ফি মাত্র ৪০০০ (চার হাজার) টাকা এবং থাকা খাওয়া ফ্রী। প্রশিক্ষণ গ্রহণে ইচ্ছুকদের নির্ধারিত তারিখের একদিন পূর্বে বিছানাপত্র ও প্রয়োজনীয় আসবাবপত্র সহ প্রশিক্ষণ কেন্দ্রে উপস্থিত থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র অথবা চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ অবশ্যই সাথে নিয়ে আসতে হবে।

যাতায়াত- ঢাকা যাত্রাবাড়ী গোল চত্তরের উত্তর পার্শ্বে শহীদ জিয়া স্কুলের সামন থেকে রিক্সায় উত্তর কাজলার পাড় নতুন রাস্তার মাথায় নূরানী মুআ’ল্লিম প্রশিক্ষণ কেন্দ্র। যোগাযোগ: ০১৮১৯ ৯৭৯৫৯৭ , ০১৭৮৬২৬৭৭১৩, ০১৮১৯২০৩২৮৪