সিলেটসোমবার , ১২ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তফসিল পিছিয়ে দেওয়া এবং রাজনৈতিক হয়রানী বন্ধের দাবি জমিয়ত মহাসচিব আল্লামা কাসেমীর

Ruhul Amin
নভেম্বর ১২, ২০১৮ ১২:২০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট ডেস্কঃ একমাস তফসিল পিছিয়ে দেয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। তিনি বলেন, রাজনৈতিক দলসমূহ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে ৭ দফা দাবি আদায়ের আন্দোলনে ব্যস্ত ছিল। কিন্তু এর মধ্যেই নির্বাচন কমিশনকে অনুরোধ জানানো সত্ত্বেও তড়িগড়ি নির্বাচনী তফসিল ঘোষণা করে দেয়। এই অল্প সময়ে রাজনৈতিক দলসমূহের প্রার্থী বাছাই, মনোনয়নপত্র বিতরণসহ আনুষ্ঠানিকভাবে নির্বাচনি কাজ শেষ করা অসম্ভব। যে কারণে সকল রাজনৈতিক দল এখন নির্বাচন পিছিয়ে দেয়ার ব্যাপারে একমত হয়েছে। অতএব, এক মাসের জন্য নির্বাচন পিছিয়ে দিয়ে নির্বাচনের পরিবেশ তৈরী করে সকল রাজনৈতিক দলকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিতে হবে।

সোমবার (১২ নভেম্বর ) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী এসব দাবি জানান।

জমিয়ত মহাসচিব বিরোধী রাজনৈতিক দলসমূহের নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা ও গ্রেফতার অভিযানের নিন্দা জানিয়ে বলেন, দুই দফা সংলাপে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিরোধীদের সভা-সমাবেশ করার ওপর থেকে সব ধরনের বিধিনিষেধ তুলে নেওয়া এবং গায়েবি মামলাসহ রাজনৈতিক হয়রানিমূলক মামলায় গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি ও ভবিষ্যতে এ ধরনের মামলা না দেওয়ার বিষয়ে আশ্বাস দিয়েছিলেন। কিন্তু আমরা বাস্তবে দেখছি, এই প্রতিশ্রুতি মোটেও পালন করা হয়নি। সরকার মুখে বার বার সুষ্ঠু নির্বাচনের কথা বললেও কার্যত: দমন-পীড়নের মাধ্যমে একতরফা নির্বাচনের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তিনি অবিলম্বে হামলা, মামলা ও গ্রেফতার অভিযান বন্ধের দাবি জানিয়ে বলেন, ইতিমধ্যেই গ্রেফতারকৃত সকল রাজবন্দিদের মুক্তি দিতে হবে এবং মিথ্যা মামলাসমূহ প্রত্যাহার করতে হবে। তিনি বলেন, একটা সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের ন্যূনতম পরিবেশ দেশে অনুপস্থিত। একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে স্বাভাবিক পরিবেশ এবং সকল দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করা সরকারের দায়িত্ব।

আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, বিরোধী দলীয় নেত্রীকে বন্দি রেখে লেভেল প্লেয়িং নির্বাচনী পরিবেশ হয় না। সুষ্ঠু নির্বাচনের নামে এটা জনগণের সাথে তামাশা এবং ক্ষমতা কুক্ষিগত রাখার ষড়যন্ত্র ছাড়া কিছু নয়। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।