সিলেটবৃহস্পতিবার , ১৫ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দলীয় মনোনয়ন কিনলেন সিলেট বিএনপির ৪৬ নেতা

Ruhul Amin
নভেম্বর ১৫, ২০১৮ ৩:৫৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বিএনপি। পূর্বঘোষণা অনুযায়ী সোমবার দলের পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়।
দিনভর উৎসবমুখর পরিবেশ ছিল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। দলের মনোনয়ন প্রত্যাশিরা দলীয় নেতাকর্মীদের নিয়ে মিছিল-শোডাউন করে কেন্দ্রীয় কার্যালয়ে ভিড় জমান। মনোনয়নপত্র কিনেন বিপুল উৎসাহ-উদ্দীপনায়। প্রথম দিনে মোট ১৩‘শ ২৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

এদিন সিলেট বিভাগের চারটি জেলার ১৯টি আসনের জন্য ৪৬টি মনোনয়নপত্র ক্রয় করেছেন বিএনপি নেতারা। কেবল সিলেট জেলার ৬টি আসনে বিক্রি হয়েছে ১৬টি মনোনয়নপত্র। তাদের মধ্যে ১৫ জনের নাম নিশ্চিত করেছেন দলের নেতাকর্মীরা। ন মনোনয়ন সংগ্রহকারী নেতাদের অনেকেই বলছেন, কেন্দ্রীয় সিদ্ধান্তে নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা। যারা প্রথমদিন সোমবার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ কিনেননি তাদের অনেকেই আজ মঙ্গলবার ক্রয় করবেন।

সোমবার সিলেটী বিএনপি নেতাদের মধ্যে সবার আগে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে দলীয় মনোনয়নপত্র ক্রয় করেন জাসাসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান। এরপর বিএনপির কেন্দ্রীয় সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট সামসুজ্জামান জামানের জন্য সিলেট-৪ (জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ) আসনে মনোনয়নপত্র ক্রয় করেন দলীয় নেতাকর্মীরা। এছাড়া দিনের বিভিন্ন সময়ে বিভিন্ন আসনে আরও ১৪টি মনোনয়নপত্র ক্রয় করেন সিলেট বিএনপির নেতারা। তাদের অনেকে স্বশরীরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হাজির হয়ে আর কেউ কেউ দলীয় নেতাকর্মীর মাধ্যমে দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেন।

সিলেটের ছয়টি আসনে যারা দলীয় মনোনয়নপত্র ক্রয় করেছেন তাদের মধ্যে জাসাস নেতা হেলাল খান ও এডভোকেট জামান ছাড়াও রয়েছেন সিলেট-১ (সিটি করপোরেশন ও সদর উপজেলা) আসনে প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ও বিএনপির ভাইস চেয়ারম্যান এনাম আহমেদ চৌধুরী, বিএনপি চেয়ারপর্সনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির,  বিএনপির কেন্দ্রীয় সদস্য ও মহানগর কমিটির সাবেক আহবায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, সিলেট জেলা বিএনপির কোষাধ্যক্ষ ডা. আরিফ আহমদ মোমতাজ রিফা, মহানগর বিএনপির সহ সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী।

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে দলের একমাত্র মনোনয়নপত্র ক্রয় করেন  নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর সহধর্মিনী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা।

সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ হক ও বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম।

সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে দলীয় মনোনয়নপত্র কিনেন সিলেট জেলা বিএনপির সহ সভাপতি ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চাকসু) সাবেক আপ্যায়ন বিষয়ক সম্পাদক মামুনুর রশীদ মামুন।

সিলেট-৬ আসনে সিলেট জেলা বিএনপি সভাপিত আবুল কাহের চৌধুরী শামীম, জেলা বিএনপির উপদেষ্টা মাওলানা রশিদ আহমদ এডভোকেট ও সিলেট জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক বিএনপি নেতা ফয়সাল আহমেদ চৌধুরী প্রমুখ।