শুক্রবার, ১৬ নভে ২০১৮ ০৬:১১ ঘণ্টা

তফসিলের পর ৪৭২ জন গ্রেপ্তার

Share Button

তফসিলের পর ৪৭২ জন গ্রেপ্তার

ডেস্করিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর ৪৭২ জন বিএনপি নেতাকর্মী গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। বিএনপির গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের একটি তালিকা আজ শুক্রবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বরাবর জমা দিয়েছে বিএনপি। দলটির কেন্দ্রীয় মামলা তথ্য সংগ্রহকারী কর্মকর্তা মো. সালাহউদ্দিন খানের নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল নির্বাচন কমিশনে (ইসি) গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের তালিকা ও সিইসি বরাবর একটি চিঠি জমা দেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাক্ষরিত চিঠিতে বলা হয়, ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আশপাশের এলাকাসহ সারা দেশ থেকে দলের ৪৭২ জন নেতাকর্মী গ্রেপ্তার করেছে পুলিশ। এই মর্মে পাঁচটি এজাহারও পাওয়া গেছে। গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের পদ তালিকা জমা দেয়া হলো। পরবর্তীতে আরও পাওয়া গেলে সেগুলোও জমা দেওয়া হবে।
বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দেওয়া ‘বানোয়াট মামলা’ প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্বাচন কমিশনের হস্তক্ষেপও কামনা করেন মির্জা ফখরুল।
এর আগে ১৪ই নভেম্বর, বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে জাতীয় ঐক্যফ্রন্ট। বৈঠকে ঐক্যফ্রন্টকে নির্বাচন কমিশন বলেছিল, তফসিলের পর যদি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়, তাহলে নাম-পদবিসহ সেটার তালিকা দেওয়ার জন্য।

তালিকা দেখে হয়রানিমূলকভাবে মামলা বা গ্রেপ্তার করা হলে ব্যবস্থা নেবে ইসি।
এরই পরিপ্রেক্ষিতে ইসিতে তফসিলের পর গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের নাম-পদবীসহ তালিকা জমা দিল বিএনপি।

এই সংবাদটি 1,894 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com