সিলেটসোমবার , ১৯ নভেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আমেরিকার নর্থ ক্যারলিনায় মসজিদে আগুন : ধর্মীয় বিদ্বেষমূলক।

Ruhul Amin
নভেম্বর ১৯, ২০১৮ ৩:১৬ অপরাহ্ণ
Link Copied!

রশীদ আহমদ, নিউইয়র্ক :

ধর্মীয় বিদ্বেষমূলকভাবে নর্থ ক্যারলিনা অঙ্গরাজ্যে ক্যারি সিটিতে নির্মানাধীন একটি মসজিদে আগুন দেয়া হয়। ১৬ নভেম্বর শুক্রবার সকালের এই অগ্নিকান্ডের তদন্ত শুরু করেছে সিটি পুলিশ ও ফেডারেল গোয়েন্দারা।

১১৫৫ ওয়েস্ট চ্যাটাম স্ট্রিটে অবস্থিত ক্যারি ইসলামিক সেন্টার মসজিদের নির্মাণ কাজ চলছে। এই অঙ্গরাজ্যে সবচেয়ে বড় মসজিদ কমপ্লেক্স হচ্ছিল এটি। মসজিদ কমিটির সভাপতি শাকিল আহমেদ  জানান, ১০ বছর আগে আমরা এই জায়গাটি ক্রয় করেছি মসজিদ নির্মাণের জন্যে। এলাকার মুসল্লীরা তহবিল সংগ্রহ করেছেন। নির্মাণ কাজ শেষ হতে আরো ৬ মাস লাগতো। ইতিমধ্যে এমন ভয়ংকর একটি ঘটনায় এলাকার মুসলিম সমাজে হতাশা ও ভীতির সঞ্চার করেছে।

শাকিল বলেন, জুমাবার সকাল সাড়ে ৭টায় নির্মাণাধীন ভবনের ভেতর থেকে উল্কার মত ধোঁয়া বের হতে দেখেই পুলিশকে ফোন করা হয়। পুলিশের সাথে দমকল বাহিনী এসে আগুন নেভানোর সময় দেখতে পায় যে, একটি জানালা ভাঙ্গা এবং সেখান দিয়েই হয়তো আগুন লাগানো হয়েছে। শাকিল উল্লেখ করেন, এর আগেও দুর্বৃত্তরা এই মসজিদে ভাঙচোর করেছে। তবে আমরা সেগুলোকে তেমন আমলে না নিয়ে ভেবেছিলাম যে, এলাকার দুষ্ট ছেলেরা হয়তো তামাশা করেছে। কিন্তু আগুনের পর মনে হচ্ছে একটি মহল এখানে মসজিদ নির্মাণকে সহ্য করতে পারছে না।