সোমবার, ১৯ নভে ২০১৮ ০৮:১১ ঘণ্টা

খাশোগি হত্যায় সৌদি যুবরাজকে বাঁচাতে পারবেন না ট্রাম্প: মার্কিন সিনেটর

Share Button

খাশোগি হত্যায় সৌদি যুবরাজকে বাঁচাতে পারবেন না ট্রাম্প: মার্কিন সিনেটর

ডেস্করিপোর্ট: গত ২ অক্টোবর তুরস্কের ইস্তানবুলে সৌদি কনস্যুলেটের ভেতর ব্যক্তিগত কাগজপত্র সংগ্রহ করতে গিয়ে নৃশংস হত্যাকাণ্ডের শিকার হন সৌদি রাজতন্ত্রবিরোধী সাংবাদিক জামাল খাশোগি। এরপরই আন্তর্জাতিক মহলে উঠে সমালোচনার ঝড়।

তারই জের ধরে কেন্টাকি রাজ্য থেকে নির্বাচিত মার্কিন সিনেটর র‍্যান্ড পল মন্তব্য করেছেন, সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের সুস্পষ্ট দলিল-প্রমাণ হাতে থাকায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ঘটনায় সৌদি যুবরাজের সম্পৃক্ততার বিষয়টি ধামাচাপা দিতে পারবেন না।

এ ব্যাপারে সিবিএস টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানই যে খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছেন, সে ব্যাপারে সুস্পষ্ট দলিল-প্রমাণ সিআইএর হাতে এসেছে। কাজেই এখন আর তা ধামাচাপা দিয়ে রাখা যাবে না।

এ সময় র‍্যান্ড পল আরও বলেন, খাশোগি হত্যার দায়ে সৌদি আরবে আটক গোয়েন্দা কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপের পরিবর্তে ট্রাম্প প্রশাসনের উচিত সৌদি আরবের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করা।

তিনি বলেন, মোহাম্মাদ বিন সালমানকে বাঁচানোর জন্য এসব গোয়েন্দা কর্মকর্তাকে আটক করা হয়েছে। কাজেই তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ না করে মোহাম্মাদ বিন সালমানের বিচার করার উদ্যোগ নেয়া উচিত।

এই সংবাদটি 1,006 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com