সিলেটসোমবার , ৩ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে ২২ জনের আপিল

Ruhul Amin
ডিসেম্বর ৩, ২০১৮ ৭:২০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন বাতিল হওয়া ৪৬ জন প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশন-ইসিতে আপিল করেছেন।

আজ ৩ ডিসেম্বর সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত দেশের বিভিন্ন জেলা থেকে এসে মনোনয়নে বাদপড়া নেতারা মনোনয়নপত্র জমা দেন।

এক শতাংশ ভোটার না থাকায় ৪ জন, ত্রুটিপূর্ণ মনোনয়নের জন্য ৩জন, লাভজনক পদে থাকার জন্য ৭জন, হলফনামায় স্বাক্ষর না থাকায় একজন, আয়কর রিটার্ন দাখিল না করায় একজন, ঋণ খেলাপির অভিযোগে দুজন, দণ্ডপ্রাপ্ত দুজন এবং অন্যান্য কারণে দুজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ পর্যন্ত যারা আপিল করেছেন তাদের মধ্যে রয়েছেন- পটুয়াখালী- ৩ আসনের আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দেয়া গোলাম মাওলা রনি, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে নবাব মোহাম্মদ শামছুল হুদা, বগুড়া-৭ খোরশেদ মিলটন, খাগড়াছড়িতে আব্দুল ওয়াদুদ ভূঁইয়া, ঝিনাইদাহ-১ আব্দুল ওয়াহাব, ঢাকা-২০ তমিজউদ্দিন, সাতক্ষীরা-২ মোহাম্মদ আফসার আলী, কিশোরগঞ্জ-২ মো. আখতারুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ-২ মো. তৈয়ব আলী, মাদারীপুর-৩ মো. আব্দুল খালেক, দিনাজপুর-২ মোকাররম হোসেন, ঝিনাইদাহ-২ অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট আব্দুল মজিদ, ঢাকা-১ খন্দকার আবু আশফাক, দিনাজপুর-৩ সৈয়দ জাহাঙ্গীর আলম, জামালপুর-৪ ফরিদুল কবির তালুকদার, পটুয়াখালী-৩ মো. শাহাজাহান, পটুয়াখালী-১ মো. সুমন সন্যামত, দিনাজপুর-১ পারভেজ হোসেন, মাদারীপুর-১ জহিরুল ইসলাম মিন্টু, সিলেট-৩ কাইয়ুম চৌধুরী, ঠাকুগাঁও-৩ এসএম খলিলুর রহমান ও জয়পুরট-১ আসনে মো. ফজলুর রহমান।

প্রসঙ্গত, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল হয়েছে। আর নির্বাচনে বৈধ প্রার্থী হয়েছেন ২২৭৯ জন। এর মধ্যে ঢাকা অঞ্চলের ৬জেলায় দাখিল হওয়া ৪৭৭টি মনোনয়নপত্রের মধ্যে ১১৬টিই বাতিল।

বিএনপির চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়াসহ সারাদেশে বিএনপির অন্তত ৮১ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে সাবেক মন্ত্রী থেকে শুরু করে বিএনপির গুরুত্বপূর্ণ নেতারাও রয়েছেন। মামলায় সাজা, ঋণখেলাপি, মনোনয়নপত্রে প্রয়োজনীয় তথ্য না দেয়াসহ আরও কিছু অসংগতির কারণে এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।