শনিবার, ০৮ ডিসে ২০১৮ ১২:১২ ঘণ্টা

৩২ জেলায় নির্বাচনী সামগ্রী পাঠানো শুরু

Share Button

৩২ জেলায় নির্বাচনী সামগ্রী পাঠানো শুরু

ডেস্ক রিপোর্ট :

জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের প্রায় সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। ব্যালট বাদে এরই মধ্যে সবই প্রস্তুত হয়েছে। শনিবার থেকে আঞ্চলিক পর্যায়ে পাঠানো হচ্ছে এসব ভোটগ্রহণ সামগ্রী।

প্রথম দিনে ৩২টি জেলায় এসব সামগ্রী পাঠানো হচ্ছে, রোববার যাবে বাকি জেলাগুলোয়। ইসির ক্রয় ও মুদ্রণ শাখার সহকারী সচিব সৈয়দ গোলাম রাশেদ বলেন, ব্যালট পেপার বাদে অন্য সব নির্বাচনী সামগ্রী আমরা শনিবার থেকে বিতরণ শুরু করব। সবার শেষে যাবে ব্যালট পেপার।

ইসি কর্মকর্তারা জানান, ভোটগ্রহণে যা যা প্রয়োজন, সব প্রস্তুত করা হয়েছে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পরদিন ব্যালট মুদ্রণের জন্য পাঠানো হবে। ব্যালটে প্রার্থীদের নাম পৃথকভাবে উল্লেখ থাকবে। তাই এগুলো মুদ্রণে একটু সময় লাগবে। তবে ভোগ্রহণের সাত দিন আগে সেগুলো নির্বাচনী এলাকায় পাঠানো শুরু হবে।

ইসির সংশ্লিষ্ট শাখার কর্মকর্তারা জানান, শনিবার সকাল থেকে রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ৩২ জেলায় ভোটের বিভিন্ন সামগ্রী পাঠানো হবে। এর মধ্যে রয়েছে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারসহ ভোটগ্রহণ কর্মকর্তাদের পরিচয়পত্র, নির্দেশিকা, ফরম, প্যাকেট ইত্যাদি। এ ছাড়া স্টাম্পপ্যাড, অফিসিয়াল সিল, মার্কিং সিল, ব্রাশ সিল, লাল গালা, অমোচনীয় কালির কলম, হেসিয়ান বড় ব্যাগ, হেসিয়ান ছোট ব্যাগ, চার্জার লাইট, ক্যালকুলেটর, স্ট্যাপলার মেশিন ও স্টাপলার পিনও নির্বাচন ভবনের গোডাউন থেকে দুপুর ১টার মধ্যে পাঠানো হবে। আগামীকাল ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা, সিলেট ও চট্টগ্রাম বিভাগের ৩২ জেলায় একই সামগ্রী সরবরাহ করা হবে।

ইসি সূত্রে জানা যায়, বর্তমানে তাদের কাছে পর্যাপ্ত স্বচ্ছ ব্যালটবাক্স রয়েছে। তাই নতুন করে এবার আর কেনার প্রয়োজন পড়বে না। কোনো এলাকায় প্রয়োজন হলে যেখানে বেশি আছে, সেখান থেকে সমন্বয় হবে।

এই সংবাদটি 1,806 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com