সিলেটরবিবার , ৯ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘নির্বাচনী স্বাস্থ্যসেবা’ ক্যাম্পেইন শুরু করেছে দুনিয়া আখেরাত পার্টি

Ruhul Amin
ডিসেম্বর ৯, ২০১৮ ১২:৪১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্যতিক্রমধর্মী কর্মসূচি শুরু করেছে দুনিয়া আখেরাত পার্টি (ডিএপি)।  সংগঠনটি জাতীয় নির্বাচনে অংশ না নিয়ে সিলেট-১ আসনের বিভিন্ন এলাকায় স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন শুরু করেছে। এক্ষেত্রে পার্টির সেবামূলক অঙ্গ সংগঠন ‘আসেক্ষ’ কর্মীরা বাড়ি বাড়ি ঘুরে অসংক্রামক রোগ ডায়াবেটিস, হাই প্রেসার ও কিডনি রোগ আগাম শনাক্ত করার কাজ করছেন।

শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ কথা জানান সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি, মর্নিং বার্ড প্যারামেডিক কলেজের অধ্যক্ষ ডা. মখলিছউর রহমান। লিখিত বক্তব্যে তিনি বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হোক অন্যান্য রাজনৈতিক দলের মতো দুনিয়া আখেরাত পার্টিও চায়। তিনি বলেন, ‘দুনিয়া আখেরাত পার্টি একটি ব্যতিক্রমী রাজনৈতিক সংগঠন যা ক্ষমতার বাইরে থেকে কিভাবে ব্যাপক জনস্বার্থ ও জনকল্যাণমূলক কাজ করা যায় তা নিয়ে প্রতিষ্ঠার সময় থেকেই কাজ করছে। এই ধারাবাহিকতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নির্বাচনে অংশগ্রহণ না করলেও এক ব্যতিক্রমী স্বাস্থ্য সেবায় মাঠে নেমেছে।’

তিনি বলেন, দুনিয়া আখেরাত পার্টির অংঙ্গ সংগঠন ‘আসেক্ষ’ এর একঝাঁক নিবেদিত তরুণ স্বাস্থ্যকর্মী সিলেট-১ আসনের বাড়ি বাড়ি ঘুরে স্বল্পমূল্যে অসংক্রামক রোগ ডায়াবেটিস, হাই প্রেসার ও কিডনি রোগ শনাক্ত করতে কাজ শুরু করেছেন। নির্বাচনের পরেও তাদের সেবামূলক এ কাজ চলমান থাকবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এছাড়া নগরীর বিভিন্ন ওয়ার্ডে এবং গ্রাম-মহল্লায় বেশ কয়েকটি ফ্রি মেডিকেল ক্যাম্প করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পার্টির সাধারণ সম্পাদক তারেক আহমদ, সহ-সাধারণ সম্পাদক গোলাম জিলানী, সমাজকল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিল, সহকারী সাংগঠনিক সম্পাদক তাজ উদ্দীন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সালমান খান প্রমুখ।