সিলেটশুক্রবার , ১৪ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘তৃতীয় শক্তি’ নিয়ে সিইসির বক্তব্য সন্দেহজনক: বিএনপি

Ruhul Amin
ডিসেম্বর ১৪, ২০১৮ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন নির্বাচন নিয়ে তৃতীয় শক্তি সংগ্রামী বিষয় নিয়ে প্রধান নির্বাচন কমিশনার যে বক্তব্য দিয়েছেন তাতে সন্দেহজনক মন্তব্য করেছেন বিএনপি।

শুক্রবার নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতিকে সিইসিকে তৃতীয় শক্তির সংগ্রাহক বলে উল্লেখ করা হয়েছে।

‘হঠাৎ তার এই বক্তব্য গভীর সন্দেহজনক এবং সংশয়বাদী বলে মনে হচ্ছে।’

রিজভী বলেন, সিইসি নিরপেক্ষ ও সহিংসতা নির্বাচন চাইলে সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে মাঠে নামতে পারে, কিন্তু নামাননি।

সরকারের নির্দেশে নির্বাচন কমিশন সেনাবাহিনীকে পর্যবেক্ষক হিসেবে রাখার চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা মো।

তিনি আরও বলেন, পুলিশ এবং প্রশাসনের ইসি সম্পূর্ণ নিয়ন্ত্রণ। পুলিশ ভোটের মাঠে এখন আওয়ামী লীগের লাঠিয়াল বাহিনী রদ্রমূর্তি অবতীর্ণ হয়েছে।

‘তাহলে কেন এই অকল্পনীয় সহিংসতা ও ব্যাপক গ্রেফতারের দায় সিইসি নিজেই না নিয়ে এখন তৃতীয় শক্তির ষড়যন্ত্রের কথা বলছে-এটা রহস্যজনক দুরভিসন্ধি।’

রিজভী বলেন, মানুষ ভুল ভুলিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে ব্যর্থতার পরিকল্পনা তারা বশমাল হয়ে পড়েছে। এমন কোন গভীর পরিকল্পনায় আওয়ামী সরকার মেতে থাকে, যা তারা নিজেদের মুখে না বলে সিইসিির মুখ দিয়ে বলে।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী অবৈধ সরকার বশংবদ প্রধান নির্বাচন কমিশনার 5 জানুয়ারী চেতনাকে ধারণ করে আসন্ন নির্বাচন নিয়ে নোংরা নীলনকশা করতে ব্যস্ত।

রিজভী বলেন, গণমানুষ ভোটাধিকার কেড়ে নেয়ার একটি সন্ত্রাসী নির্বাচন অনুষ্ঠান করছে সিইসি। এ কারণে হঠাত্ সে তৃতীয় শক্তির দুর্নীতির কথা বলছে।

তিনি বলেন, তার এই বক্তব্য অশুভ ইঙ্গিত। নির্বাচনী প্রকৌশল থেকে জনদৃষ্টি সরানোর জন্য তার এই বক্তব্য রহস্যঘেরা কুটিল চক্রান্তের আবির্ভাব মাত্র।

প্রসঙ্গত, বৃহস্পতিবার নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে সিইসি কেএম নূরুল হুদা আসন্ন নির্বাচন নিয়ে তৃতীয় কোন শক্তির সংযম আছে কি না, তা খতিয়ে দেখাও।