সিলেটশনিবার , ১৫ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচন কমিশন এখন ঠুঁটো জগন্নাথ

Ruhul Amin
ডিসেম্বর ১৫, ২০১৮ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

বিএনপি মহাসচিব ও বগুড়া সদর আসনের ধানের শীষ প্রার্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীর আবারো সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে নির্বাচনী দায়িত্বে মোতায়েনের জোর দাবি জানিয়েছেন। তিনি বলেছেন, নির্বাচন কমিশন সরকারের নির্দেশনা ছাড়া কোনো কাজ করতে পারছে না। তারা ঠুঁটো জগন্নাথে পরিণত হয়েছে। তারা সব দলের জন্য নির্বাচনী সমতল ভূমি তৈরি করতে পারেনি।

শনিবার বগুড়া শহরের পৌরপার্কের উডবার্ন মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশে সমতল ভূমি নেই, সম্পূর্ণ খানা খন্দে ভরা। আমরা সেই খানা খন্দের মধ্যে নির্বাচনে আছি। তাই সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য উপযোগী পরিবেশ তৈরি করতে হবে।

জাতীয় ঐক্যফ্রন্ট ও ২৩ দলীয় জোট মনোনীত জেলার ৭টি আসনের সংসদ সদস্য প্রার্থীদের নিয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বগুড়া পৌর মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, বগুড়া-১ আসনের প্রার্থী কাজী রফিকুল ইসলাম, বগুড়া-৩ আসনের আব্দুল মহিত তালুকদার, বগুড়া-৪ আসনের আলহাজ মোশারফ হোসেন, বগুড়া-৫ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৭ আসনের মোর্শেদ মিলটন। তবে বগুড়া-২ আসনের প্রার্থী নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না ঢাকায় অবস্থানের কারণে সেখানে অনুপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, বগুড়া হচ্ছে আপোসহীন নেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের এলাকা। এখানে সারাদেশের ন্যায় ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে। ধানের শীষের জন্য মানুষ রাস্তায় নেমে এসেছে। গণতন্ত্রের জন্য বগুড়ার মানুষ একত্রিত হয়েছে। তাই যতই ষড়যন্ত্র করা হোক না কেন জনগণ রুখে দাঁড়ালে কোনো অপশক্তি জিততে পারবে না।

তিনি বলেন, পরাজয়ের ভয়ে সরকার জনগণকে ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে যেতে বাধা দেয়ার অপচেষ্টা করছে। কিন্তু মানুষ পরিবর্তন চায়। জনগণ ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে গণতন্ত্রের বিজয় হবেই।

সংবাদ সম্মেলনের পর মির্জা ফখরুল তার নির্বাচনী এলাকা বগুড়া সদর উপজেলার ১১টি ইউনিয়নে প্রচারণায় অংশ নেন।