সিলেটরবিবার , ১৬ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যৌন নিপীড়নের অভিযোগে শাবি শিক্ষক চাকুরিচ্যুত

Ruhul Amin
ডিসেম্বর ১৬, ২০১৮ ১১:০১ পূর্বাহ্ণ
Link Copied!

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে যৌন নিপীড়নের দায়ে বিশ্ববিদ্যালয়টির অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক প্লাবন চন্দ্র সাহাকে চাকরিচ্যুত করা হয়েছে। বিষয়টি একাধিক সিন্ডিকেট সদস্য নিশ্চিত করেন।শনিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ২১১তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সিন্ডিকেট সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের এক শিক্ষার্থীর যৌন নিপীড়নের অভিযোগের প্রেক্ষিতে এর আগে ১৫ অক্টোবর ২১০তম সিন্ডিকেট সভায় প্লাবন সাহাকে সহকারী প্রক্টর থেকে অব্যাহতি দেওয়া হয়। পরে বিষয়টি বিস্তর তদন্তের নির্দেশ দেওয়া হয়। তদন্ত সাপেক্ষে বিষয়টি প্রমাণিত হওয়ায় শনিবার ২১১ তম সিন্ডিকেটে তাকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হয়। সিন্ডিকেট সভা সম্পন্ন হওয়ার পর থেকেই এটি কার্যকর হবে।

এছাড়া স্বাক্ষর জালিয়াতির কারণে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাসুদ সরকার আগামী ৪ বছরের জন্য প্রমোশন নিতে পারবেন না বলে সিন্ডিকেটে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে সিন্ডিকেটের একজন সদস্য জানান, শনিবারের এ সভায় প্লাবন সাহাসহ বেশ কয়েকজনের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বিস্তারিত জানাবেন বলে জানান তিনি।