সিলেটসোমবার , ১৭ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রিন্সিপাল হাবিবুর রহমান স্মরণে বার্সেলোনায় দোয়া মাহফিল

Ruhul Amin
ডিসেম্বর ১৭, ২০১৮ ১১:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বার্সেলোনায় মুরক্কিয়ান কমিউনিটি হলে আল হাবিব ফাউন্ডেশনের উদ্যোগে
১৫ই ডিসেম্বর শনিবার রাত আটটা থেকে বাংলাদেশ খেলাফত মজলিসের প্রয়াত আমীর,জামেয়া মাদানিয়া কাজির বাজার মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রাহমান (রাহ) এর স্মরণ সভা ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়। আল হাবিব ফাউন্ডেশন স্পেনের আহবায়ক হাফিজ মাওলানা আব্দুল কাদির আল মাহদির সভাপতিত্বে বাংলাদেশ খেলাফত মজলিস স্পেনের সেক্রেটারি মাওলানা আজমুল ইসলাম সেলিমের পরিচালনায় বক্তারা বলেন প্রিন্সিপাল হাবিবুর রাহমান (রাহ) ছিলেন সর্বক্ষেত্রে অনুসরণযোগ্য প্রতিভার দৃষ্টান্ত স্থাপনকারী ব্যক্তি। তিনি সিলেটে সহ সারা বংলাদেশের ইসলাম প্রিয় তৌহিদী জনতার অভিবাবক ছিলেন।তিনি মুসলমানের যে কোন দুর্দিনে ময়দানে অগ্রনি ভুমিকা পালন করতেন।কাজেই তার বিয়োগ পুরন হবার নয়।উক্ত সভায় বক্তব্যে প্রদান করেন বার্মিংহাম জামেয়া ইসলামিয়ার শায়খুল হাদিস মাওলানা রেজাউল হক্ব,লন্ডন মাদ্রাসাতুন নুরের প্রিন্সিপাল খতিব মাওলানা তাজুল ইসলাম, সিরাতে মুস্তাক্বীমের উপদেষ্টা মাওলানা মুতিউর রাহমান, ফুলতলি জামে মসজিদ খতিব মুফতি আব্দুল জলিল, সিরাতে মুস্তাকীমে স্পেনর সভাপতি মাওলানা আব্দুল আহাদ, শাহজালাল জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা ইসমাইল আহমদ,বিশিষ্ট কমিউনিটি নেতা ও মিডিয়া বক্তিত্য মুজিবুর রাহমান তুতা, বিশিষ্ট ব্যবসায়ী আল আমিন রফিক, সিরাতে মুস্তাকীমের শুরা সদস্য মাওলানা ইলিয়াছ আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস স্পেন উপদেষ্টা প্রিন্সিপাল মাওলানা এইচ এম রায়হান আহমদ, ইসলামিক ফোরামের সেক্রেটারী মাসুম আহমদ, জকিগঞ্জ সমাজ কল্যান সোসাইটি বার্সেলোনার সভাপতি সাদ উদ্দিন ,স্পেন প্রেস ক্লাব প্রিতিনিধি বিশিষ্ট সাংবাদিক লায়েব আহমদ,বাংলাদেশ খেলাফত মজলিসের সহ সভাপতি মাওলানা আব্দুল মালিক, সিরাতে মুস্তাকীমের সদস্য হাফিজ মাওলানা মাসউদ আহমদ,দারুল কোরআন মসজিদের ট্রাস্টি মাসরুর আহমদ, ফাউন্ডেশনের স্পেনের সদস্য সচিব মাওলানা মামুন আহমদ।বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি ব্যাক্তি আব্দুল হালিম।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা রেজাউল হক্ব বলেন প্রিন্সিপাল হবিবুর রাহমান ছিলেন ইসলামি জগতে নির্ভিক এক লাড়ুক। তার চালচলন, কথাবার্তা প্রতিটি জিনিস আমাদের জন্য অনুসরণযোগ্য।তিনি ছিলেন আমাদের অভিবাবক। মানুষের সাথে তার সম্পর্ক ছিল অত্যান্ত নিবিড়। যার কারনে সিলেট সহ সারা দেশের মুসলিম জনতা তার মৃত্যু খবর শুনে সতস্ফুর্ত ভাবে তার জানাজায় অংশগ্রহন করেন। বিষেশ অথিতির বক্তব্যে খতিব মাওলানা তাজুল ইসলাম বলেন প্রিন্সিপাল হাবিবুর রাহমান ছিলেন আল্লাহর উপর ভরসা করে চলনেওয়ালা মানুষ। কাজেই কখনও তিনি কারও নিকট থেকে চাওয়া পাওয়ার কোন আশা করতেন না। তিনি আমাদেরকে এ কথার শিক্ষা দিয়ে গেছেন। তিনার জীবনের সব কাজ তিনি একাই সুচনা করতেন, পরবর্তীতে এটার বৃস্তিতি লাভ করে সংগঠনে রুপ নিত।
সভায় আরও উপস্থিত ছিলেন দারুল কোরআন মাসজিদের ট্রাস্টি রাশেদ আহমদ, শাহজালাল মসজিদ পরিচালনা কমিটির সদস্য এলাছ মিয়া,বিশ্ব স্বজন ফাউন্ডেশন প্রতিনিধি মারুফ আহমদ, নুমান আহমদ, তরুন সংগঠক নাহিদ আহমদ, আব্দুল্লাহ মিয়া, ইমাম উদ্দিন সহ অসংখ্য সামাজিক ও কমিউনিটি বক্তিত্ব।
পরিশেষে প্রধান অতিথি মাওলানা রেজাউল হক্বের দু’আর মাধ্যমে সভার সমাপ্তি হয়।