মঙ্গলবার, ২৫ ডিসে ২০১৮ ১২:১২ ঘণ্টা

সুনামগঞ্জ-৩ আসনে লড়াই হবে মান্নান-পাশার

Share Button

সুনামগঞ্জ-৩ আসনে লড়াই হবে মান্নান-পাশার

সিলেট রিপোর্ট:  নামগঞ্জ-৩ আসনে (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) লড়াই হবে দ্বিমুখি। নির্বাচনে আ.লীগের বর্তমান অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান (নৌকা) ও বিএনপি তথা ঐক্যফ্রন্ট প্রার্থী জমিয়ত নেতা অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী (ধানের শীষ) এর লড়াই জমে উঠেছে। যদিও নির্বাচনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। অন্য প্রার্থীরা হলেন শাহজাহান চৌধুরী (গোলাপফুল), সৈয়দ শাহ মবশি^র আলী (হারিকেন), মুহিবুল হক (হাতপাখা) ও মাহফুজুর রহমান খালেদ (ছাতা)।

তবে নির্বাচনে ব্যক্তি ইমেজ, প্রচার-প্রচারণা ও গণসংযোগে এগিয়ে রয়েছেন আ.লীগের বর্তমান অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান ও বিএনপি তথা ঐক্যফ্রন্ট প্রার্থী জমিয়ত নেতা অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। মূল লড়াই হবে তাদের মধ্যে। নির্বাচনের শেষ সময়ে এসে এ দুই প্রার্থী ও তাদের সমর্থকরা নিজেদের বিজয় নিশ্চিতের লক্ষে সর্বশক্তি নিয়ে মাঠে ঝাঁপিয়ে পড়েছেন। শুধু তাই নয়, তাদের সাথে যুক্তরাজ্য সহ বিশে^র বিভিন্ন দেশ থেকে প্রবাসীরা বাংলাদেশে ছুটে এসেছেন এবং তাদের পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করছেন। আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে কে হাসবেন বিজয়ের হাসি। তা দেখার অধির আগ্রহ নিয়ে অপেক্ষার প্রহর গুনছেন দলীয় নেতাকর্মীরা।
ভোটাররাও এবার অনেক সচেতন। বিশেষ করে নতুন ভোটরদের প্রভাব পড়বে নির্বাচনে। এ ক্ষেত্রে নারী ভোটারদের ব্যাপক কদর বেড়েছে। যে কারণে প্রার্থী ও তাদের সমর্থকরা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

দলীয় নেতাকর্মী ও ভোটারদের সাথে আলাপকালে জানা যায়, সুনামগঞ্জ-৩ আসন হচ্ছে একটি ভিআইপি আসন। এ আসন থেকে অতীতে মন্ত্রীর দায়িত্ব পালন করে গেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আলহাজ¦ আবদুস সামাদ আজাদ, হুমায়ূন রশীদ চৌধুরী ও ফারুক রশীদ চৌধুরী। সর্বশেষ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন বর্তমান প্রতিমন্ত্রী এমএ মান্নান।

প্রার্থীদের সমর্থক ও ভোটাররা আশাবাদ ব্যক্ত করে আরো জানান, আবারো যদি আ.লীগ সরকার গঠন করে এবং এ আসন থেকে যদি এমএ মান্নান আবারো নির্বাচিত হলে তিনি মন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সাথে যদি বিএনপি তথা ঐক্যফ্রন্ট সরকার গঠন করলে এবং এ আসন থেকে যদি শাহীনুর পাশা চৌধুরী নির্বাচিত হন তাহলে তিনিও মন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। সুতরাং সুনামগঞ্জ-৩ ভিআইপি আসন থেকে এবার নির্বাচিত এমপি মন্ত্রী হবেন এমন আশা নিয়ে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে অপেক্ষার প্রহর গুনছেন। তবে এবার অন্য নির্বাচনে মতো আমেজ না থাকলেও নিরব বিপ্লব ঘটবে বলে সাধারণ ভোটাররা জানান। এদিকে-নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে।

এদিকে জগন্নাথপুরে সোমবার দাওরাই বাজারে এক পথ সভায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট সর্মথিত ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মনোনীত সংসদ সদস্য পদ প্রাথী এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী বলেন, দেশের স্বাধীনতা সার্বভেীমত্ব আজ হুমকির সম্মুখিন। জনগন এক জিম্মীদশায় আছেন। তাই জনগনের ন্যায্যদাবি আদায়ে ৩০ তারিখ ব্যালট বিল্পবের মাধ্যমে সরকারের সকল অন্যায় অবিচারের সমুচিত জবাব দিতে হবে। সভায় বক্তব্য রাখেন যুব জমিয়তের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক ও জমিয়তের কার্যনিবাহী কমিটির সদস্য মুফতি গোলাম মাওলা কাসেমী, যুব জমিয়তের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক কামাল, ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা শরীফুল ইসলাম, ঢাকা মহানগরী সভাপতি মুফতি জাবের কাসেমী, কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা আখতারুজ্জামান, সহসাংগঠনিক সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, টাঙ্গাল জেলা যুব জমিয়তের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য প্রিন্সিপাল মাওলানা নুরুল ইসলাম প্রমুখ। যুব নেতা মাওলানা এরশাদ খান আল হাবিব ও কেএম মাওলানা ফয়েজ আহমদের যৌথপরিচালনায় অনুষ্ঠিত সভায়  বিএনপি সহ জাতীয় ঐক্যফ্রন্টের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।  নেতৃবৃন্দ জমিয়ত নেতা শাহীনুর পাশা চৌধুরীকে ধানের শীষ প্রতীকে বিজয়ী করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিযে যেতে জমিয়তের সর্বস্থরের নেতাকর্মী ও  জনতার প্রতি অনুরোধ জানানো হয়।

এই সংবাদটি 1,034 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com