সিলেটমঙ্গলবার , ২৫ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আজ খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন

Ruhul Amin
ডিসেম্বর ২৫, ২০১৮ ১:০৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্করিপোর্ট: আজ বড়দিন। খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব। আজকের দিনে খ্রিস্ট ধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট বেথেলহেমে জন্ম নিয়েছিলেন। ঈশ্বরের মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে পৃথিবীতে এসেছিলেন যিশু। আজ তারই জন্মদিনের নতুন উচ্ছ্বাসে, আলোক প্রভায় দেখা দেবে নতুন দিন। শুদ্ধ মনে শুধুই আলো নেচে উঠবে চারধারে।

বিভিন্ন দেশের মতো আজ মঙ্গলবার বাংলাদেশেও খ্রিস্ট ধর্মাবলম্বীরা বড়দিন পালন করবে যিশুর প্রতি পরম শ্রদ্ধায়। এরই মধ্যে বড় বড় হোটেল ও ভবন সাজানো হয়েছে নানা আলোয়। ঢাকার বিভিন্ন গির্জা ও আশপাশের এলাকা রঙিন আর জরি দিয়ে সুসজ্জিত করা হয়েছে। সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি।

বড়দিন উপলক্ষে আজ সরকারি ছুটি। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপলক্ষে বাণী দিয়েছেন। বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। আবহমানকাল ধরে এ দেশে সব ধর্মের মানুষ পারস্পরিক ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। বিদ্যমান সম্প্রীতির এই সুমহান ঐতিহ্যকে আরো সুদৃঢ় করতে ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।