বৃহস্পতিবার, ২৭ ডিসে ২০১৮ ১১:১২ ঘণ্টা

হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ ইসির

Share Button

হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ ইসির

ডেস্ক রিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের সব সরকারি হাসপাতালগুলোকে জরুরি সেবাদানের জন্য প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে অ্যাম্বুলেন্স সেবা প্রস্তুত রাখতেও বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

নির্দেশনা বলা হয়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর তিন দিন নির্বাচনী কাজে নিয়োজিত যে কোনো কর্মকর্তা-কর্মচারির প্রয়োজনে জরুরি চিকিৎসা সেবা দেওয়ার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালসহ দেশের সব বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোকে সবসময় প্রস্তুত এবং অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখতে হবে।

এদিকে সংসদ নির্বাচনে প্রায় ৭ লাখ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর সদস্য মোতায়েন থাকবেন বলে জা‌নি‌য়েছ‌নে ইসির যুগ্ম স‌চিব ফরহাদ আহ‌মেদ খান। এ ছাড়া ৭ লাখের মতো ভোটগ্রহণ কর্মকর্তা অন্য কাজে দায়িত্ব পালন করবেন।

প্রতি সংসদ নির্বাচনেই সহিংসতা ঘটে থাকে। দলীয় কর্মী-সমর্থকের সঙ্গে সহিংসতায় নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট লোকবলও আহত ও নিহত হওয়ার ঘটনা ঘটেছে। দশম সংসদ নির্বাচনেও কয়েকশ কর্মকর্তা-কর্মচারী আহত হয়েছিলেন। তাদের মধ্যে ১৩৫ জনকে ক্ষতিপূরণও দিয়েছিল নির্বাচন কমিশন।

ইসির নাম প্রকাশে অনিচ্ছুক যুগ্ম সচিব পর্যায়ের কর্মকর্তারা বলেন, স্থানীয় নির্বাচনেই অনেক জায়গায় ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে অনেক জায়গায় এমন ঘটনা ঘটেছে। ভোটে প্রায় ১২ থেকে ১৫ লাখ লোকবল কাজ করবেন। এদের নিরাপত্তা এবং চিকিৎসা নিশ্চিতের জন্যই এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

এই সংবাদটি 1,024 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com