সিলেটশুক্রবার , ২৮ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নির্যাতনের ভয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মীর ইদরিস

Ruhul Amin
ডিসেম্বর ২৮, ২০১৮ ১০:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি: ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের হামলা, ভাঙচুর, একের পর এক মিথ্যা মামলা ও গণগ্রেপ্তারের ভয়ে নির্বাচনে প্রার্থী থেকে সরে দাঁড়ালেন চট্টগ্রাম-৫ হাটহাজারী আসনে বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত প্রার্থী মাওলানা মীর ইদরিস। বুধবার রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম-৫ হাটহাজারী আসনের ডাকবাংলো সংলগ্ন নিজের নির্বাচনী কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি। হাফেজ্জী হুজুরের প্রতিষ্ঠিত দল বাংলাদেশ খেলাফত আন্দোলন থেকে মনোনীত হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বটগাছ মার্কার প্রার্থী হয়েছিলেন তিনি। সংবাদ সম্মেলনে প্রার্থী মাওলানা মীর ইদরিস বলেন, হাটহাজারী নাগরিক কমিটি ও ওলামায়ে কেরামের পরামর্শে নির্বাচনে প্রার্থী হওয়া থেকে সরে দাঁড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, নির্বাচনী প্রচারণা শুরুর পর দেশের বিভিন্ন অঞ্চলে ক্ষমতাসীনরা যেভাবে বিরোধী পক্ষ দমনের নামে সহিংসতা সৃষ্টি করেছে তাতে সুষ্ঠু নির্বাচনের আর কোনো পরিবেশ নেই। মীর ইদরিস বলেন, ধারণা করেছিলাম সেনাবাহিনী নামার পর সহিংসতা কমে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু সেনাবাহিনী মোতায়েন হওয়া পরও সহিংসতা কোনো অংশে কমেনি। যা আজ দেশের সাধারণ মানুষকে ভাবিয়ে তুলেছে।

বিরোধীপক্ষের নির্বাচনী মাঠকর্মীদের ধাওয়া, হামলা, মামলা, গ্রেপ্তার এবং হুমকির কারণে আমাদের ভোটাররাও শংকিত হয়ে পড়েছে। উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, এ অবস্থায় নির্বাচন হলে দেশে গৃহযুদ্ধ অনিবার্য হয়ে উঠবে। মীর ইদরিস বলেন, ভোট কেন্দ্রে ভোটার যদি যেতে না পারে তা কিসের নির্বাচন।
অস্ত্র, রাষ্ট্রীয়বাহিনী আর বল প্রয়োগে আবারও তারা ক্ষমতা রেখে দেওয়ার জোর চেষ্টায় আছে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এভাবে ভোটের নাটক করে রাষ্ট্রীয় অর্থ ও সময় অপচয় করার মানে হয় না।