সিলেটশুক্রবার , ২৮ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যশোর-৫ আসনসহ দেশ বাসির উদ্দেশ্যে মুফতি ওয়াক্কাসের বিশেষ বার্তা

Ruhul Amin
ডিসেম্বর ২৮, ২০১৮ ১১:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের র্দীঘ দুই যুগের মহাসচিব,বেফাকের সহসভাপতি,ইসলামী আইন বাস্তবায়ন কমিটির আমির,সাবেক ধর্মপ্রতিমন্ত্রী ও আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৫ আসনে ২৩ দলীয় জোটের মনোনীত ধানের শীষের প্রাথী শায়খুল হাদীস মুফতি মুহাম্মদ ওয়াস তার নির্বাচনী এলাকা যশোর-৫ আসনসহ দেশ বাসির উদ্দেশ্যে এক বিশেষ বার্তা পাঠিয়েছেন। মাওলানা ওয়ালিউল্লাহ আরমান কর্তৃৃক প্রাপ্ত এই বার্তাটি সিলেট রিপোর্ট এর পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।
আমি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস। মানিরামপুরের গর্বিত সন্তান। আপনার সমর্থন নিয়ে আমি মহান জাতীয় সংসদ সদস্য, হুইপ ও মন্ত্রীর দায়িত্ব পালন করেছি। আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এই গুরুত্বপূর্ণ মুহুর্তে নিদারুন আফসোসের সাথে পত্রিকা মারফত আপনার কথা বলছে। নির্বাচন আগে ভোটার এবং প্রার্থী পারস্পরিক দেখা সাক্ষাত্কার এবং মতবিনিময় অতি প্রয়োজনীয় বিষয়। কিন্তু ধানের শিনের নিশ্চিত বিজয় টের পেয়ে আমার রাজনৈতিক অসদাচরণের উদ্দীপিত মিথ্যা এবং হেরেনিকী মামলায় গ্রেফতারি পরোয়ানা জারীর মাধ্যমে নির্বাচনী মাঠে আসতে বাধা সৃষ্টি হয়।

শত বাঁধা-বিপত্তি, হুমকি ও হামলা-মামলা উপেক্ষা করে আপনার ধৈর্য্য ও সাহসিকতার সাথেই উপায়ের শিরোনাম বিজয়ী লক্ষ্যে রাতের দিন কঠোর পরিশ্রম করে যাচ্ছে, সে জন্য আমি তোমাদেরকে মোবারকবাদ এবং অভিনন্দন জানাচ্ছি। দুঃশাসন, দুর্নীতি, অত্যাচার, শোষণ, নির্যাতন এবং 10 বছরের কালো অধ্যায় অবসানের লক্ষ্যে তোমাদের মেহতাৎ মাধ্যমে গণজাগরণ সৃষ্টি হয়, এটি একমাত্র মহান আল্লাহর রহমত।

প্রিয় ভাই ও বোনেরা!
আমার সাথে আপনারও আপনারও নিশ্চয়ই অতি উদ্বেগের সাথে লক্ষ্য করা যায় যে, প্রায় 30 দিন আগে থেকেই শাসক দলের নেতা-কর্মী ও প্রশাসনের একটি অংশ পরিকল্পিতভাবে ভোট ডাকাতির লক্ষ্য সর্বত্রই অরাজকতা, সহিংসতা, ভীতি ও ভীতি পরিবেশ সৃষ্টি করেছে। একদিকে সরকারি দল নির্বাচনী আচরণবিধি ঊর্ধ্বমুখী হয়। অন্যদিকে ২0 দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা-কর্মীদের আচরণবিধি মেনে চলার পরে নির্বাচনী কাজে বাধা দেওয়া হচ্ছে। বারবার প্রশাসনকে এই অভিযোগ লিখিত ও মৌখিকভাবে জানানো হয়েছে কোনও প্রতিক্রিয়া নেই। প্রজাতন্ত্রের বেতনভুক্ত প্রশাসন একটি দল অনুগত হিসাবে কাজ করে যাচ্ছে। আমাদের প্রশ্ন, এত উন্নয়ন ও শান্তির কথা 10 বছর দেশ শাসন সুযোগ পেয়েও সরকারি দল এখন ভোটারদের রায় মুখোমুখি হতে ভয় পাচ্ছে কেন? কেন নির্লজ্জ ভোট ডাকাতি ও সহিংসতার পথ বেছে নেবে? এটা তাদের দীর্ঘ এবং সীমাহীন অপকর্মের অনুগ্রহ এবং পরাজয়ের আশঙ্কা, এটা সচেতন জনতাই বুঝতে পেরেছে। সব বিপ্লব ব্যর্থ হলে জনগণের সাথে এই পানির শিরোনাম বিজয়ী হবে ইনশাআল্লাহ।

এটাই কি লেভেল প্লেয়িং ফিল্ড? এটাই কি সব প্রার্থীর সমান সুযোগ?
তফসিল ঘোষণার পর কেন মনিরামপুরে সাজানো মিথ্যা মামলা দিয়ে ২0 দলীয় জোট নেতাকর্মীদের আসামি করা হয়েছে? কেন নিরাপদ নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে? কেন নির্বাচনী প্রচার মাইকে হামলা করে ২0 দল কর্মীদের আহত করা হয়েছে? ভোজগতি ইউনিয়নের জামজামি, ঝাঁপা ইউনিয়ন খালিয়া, শ্যামকুড় ইউনিয়নের ভুয়াটলা বাজারে নির্বাচনী প্রচারে বাঁধন, কর্মীদের শারীরিক নিগ্রহ এবং মাইক কেন ভাংচুর করা হয়েছে? ধানের শীষের পোলিং এজেন্ট, ভোট কর্মী ও ২0 দলীয় ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ ও আওয়ামী লীগ কেন ভয়াবহতা, ভোট কাটার হুমকি ও গ্রেফতারের ভয় ছড়িয়ে পড়েছে? এটাই কি লেভেল প্লেয়িং ফিল্ড? এটাই কি সব প্রার্থীর সমান সুযোগ?

প্রশাসনের কাছে দায়ী,
জাতিসংঘের কাছে সিইসিির নিরপেক্ষ নির্বাচন প্রতিশ্রুতি আজ হাস্যকর। নাটকের অংশ পরিণত হয়েছে বলে মনে হচ্ছে মানুষ মনে করে। ভোটের দিনও অনেক ষড়যন্ত্র ও ভোট ডাকাতি সুপরিকল্পিত আয়োজন চলছে। রিটার্নিং অফিসার cum পুলিশ প্রশাসনের কাছে আবেদন, আপনি দয়া করে আপনার পেশাগত দায়িত্ব প্রতি ন্যায়বিচার করুন। এর ব্যতিক্রম হলে আপনার ভোটাধিকার ও গণতান্ত্রিক ধংসের জন্য দায়ী থাকবেন। আমি আশা করি আপনি আন্তরিকভাবে চেষ্টা যদি একটি নিরপেক্ষ নির্বাচন এখনও উপহার দেওয়া সম্ভব। আমরা এজন্য সবধরনের সহযোগিতা দিতে প্রস্তুত। আমাদের গর্বিত সেনাবাহিনী জাতি আশা আকাঙ্ক্ষার শেষ স্থান। তাদের দিকে ভোটাররা তাকিয়ে আছে। আশা করি আমার নির্বাচনী এলাকার মানিরামপুরে বিরাজমান নির্বাচনী পরিবেশ বিবেচনায় তারাও যথাযথ দায়িত্ব পালনে এগিয়ে আসবে। জনগণের আকাঙ্খা পুরণে অতীতে মত ভূমিকা পালন করে বাংলাদেশ সেনাবাহিনী দেশপ্রেম ও গণতন্ত্র
ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

সংগ্রামী যশোর-মণিরামপুরবাসী!
আমি তোমার সন্তান, তোমার ভাই। 1986, 1988 এবং ২001 সালে সর্বমোট তিনদফা সংসদ সদস্য হিসেবে অবহেলিত ও অনুপস্থিত মনিরামপুরকে শান্তি ও উন্নয়নের জনপদ হিসেবে গড়ে তোলা আপনার নিঃস্বার্থ ভালবাসা এবং বিপুল সমর্থন ও সহযোগিতা পেয়েছি। অতএব মহান আল্লাহর কাছে শুকরিয়া জানাই। আপনার প্রতি আমি চির কৃতজ্ঞ, চিরজীবী। মণিরামপুরকে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল নমুনাও আমরা সৃষ্টি করেছি। আলহামদুলিল্লাহ্ আজও 30 ডিসেম্বরের নির্বাচনে কেন্দ্রীয় যশোর-মনিররামপুরে রাজধানীর শানশের গণজাগরণ তৈরি হয়েছে। সব বাঁধা মোকাবেলা ভোটারদের নিরব বিপ্লব প্রস্তুত হচ্ছে। তাই আপনি না বিচলিত হবে। হুমকি ভয় পাবেন না। হতাশা না বরং সাহস, ধৈর্য্য ও সর্বশক্তি নিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিত হতে উত্সাহিত করুন এবং সাহায্য করুন। আসুন আমরা ভোট দিবসে প্রথম প্রহরে ভোট কেন্দ্রে যাই। ভোটকেন্দ্র পাহারা দিয়ে পাহাড়ের শীষের বিজয় নিশ্চিত করি। মহান আল্লাহ আমাদেরকে জনগণের ইচ্ছাকৃত বিজয় অর্জনে সাহায্য করুন। আমিন।