রবিবার, ৩০ ডিসে ২০১৮ ০৪:১২ ঘণ্টা

পাঠানটুলা কেন্দ্রে গুলাগুলী, মোটরসাইকেলে আগুন, আহত ৩

Share Button

পাঠানটুলা কেন্দ্রে গুলাগুলী, মোটরসাইকেলে আগুন, আহত ৩

স্টাফ রিপোর্টার: সিলেট নগরীর পাঠানটুলা শাহজালাল জামেয়া ইসলামিয়া মাদ্রাসার কেন্দ্রে উদ্বেগ আতংক ও ব্যাপক সংঘর্ষের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল থেকেই এই কেন্দ্র দখলে নেয় সরকার দলীয় ছাত্রলীগ ক্যাডাররা। তারা কেন্দ্র দখল করে কেন্দ্র থেকে বিএনপি ঐক্যফ্রন্টের এজেন্টকে জোরপূর্বক বের করে দিয়ে নির্বাচনী কর্মকর্তাদের ভয়ভীতি দেখিয়ে নিজেরাই নৌকার সীল মেরে চলে যায়। এসময় বিএনপি ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা প্রতিরোধ করতে এগিয়ে এলে পুলিশ এলোপাতাড়ি গুলী চালায়। পুলিশের গুলীতে বিএনপি ঐক্যফ্রন্টের তিন নেতাকর্মী আহত হয়েছেন। তাদেরকে জরুরী ভিত্তিতে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা ছাত্রলীগ কর্মীদের একটি মোটরসাইকেল ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল ১১টার দিকে সশস্ত্র ছাত্রলীগ নেতাকর্মীরা পাঠানটুলা শাহজালাল জামেয়া মাদ্রাসা ভোট কেন্দ্র দখলের চেষ্টা চালায়। এসময় বিএনপি নেতাকর্মীদের সাথে তাদের বাকবিতন্ডা থেকে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর মধ্যে হঠাৎ একদল সশস্ত্র ছাত্রলীগ কর্মী জয় বাংলা স্লোগান দিয়ে কেন্দ্রে ঢুকে পড়ে। তারা বিএনপির এজেন্টকে জোরপূর্বক বের করে দেয়। নির্বাচনী কর্মকর্তাদের জিম্মি করে নিজেরাই নৌকায় সীল মেরে ব্যালট বাক্সে ভরে রাখে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ ও অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের নিরাপদে সরে যাওয়ার সুযোগ দিয়ে বিএনপি ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের উপর নির্বিচারে গুলী বর্ষন করে। এতে জনমনে আতংক ছড়িয়ে পড়ে। পুলিশের গুলীতে বিএনপির তিন নেতাকর্মী গুলীবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের জরুরী ভিত্তিতে বেসরকারী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এঘটনায় পর্যন্ত কাউকে আটক করা হয়নি বলে জানা গেছে।

এব্যাপারে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, পাঠানটুল শাহজালাল জামেয়া মাদ্রাসা কেন্দ্রে আমাদের ধানের শীষের এজেন্ট ছাত্রদল নেতা কামরুজ্জামান ফরহাদ ও আফসর খানকে পিটিয়ে বের করে দিয়ে ছাত্রলীগ সন্ত্রাসীরা কেন্দ্র দখল করে ুেনৗকা ভোট দিয়ে ব্যালট বাক্সে ভরে দিয়েছে। এমন ভোট চুরি সিলেটের মানুষ কোনদিন দেখেনি। এর নিন্দা জানানোর ভাষাটুকু আমরা হারিয়ে ফেলেছি।

এই সংবাদটি 1,033 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com