সিলেটরবিবার , ৩০ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সারা দেশে ৫০ প্রার্থীর ভোট বর্জনের ঘোষণা

Ruhul Amin
ডিসেম্বর ৩০, ২০১৮ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:   -১ (দোহার) আসনের স্বতন্ত্র প্রার্থী মোটরগাড়ী প্রতীকের অ্যাডভোকেট সালমা ইসলাম নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। রবিবার সকাল আটটায় ভোটগ্রহণ শুরুর পর দুপুর ১২টার নবাবগঞ্জ উপজেলার কামারখোলার নিজ বাসভবনে সাংবাদিক সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

ঢাকা-১৪ আসনের জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মোস্তাকুর রহমান মোস্তাক দুপুর পৌনে ২টার দিকে মিরপুর দারুস সালামে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে তিনি ভোট কর্জনের ঘোষণা দেন। সাতক্ষীরা-৪ আসনের বিকল্পধারার কুলা প্রতীকের প্রার্থী এইচ এম গোলাম রেজা নির্বাচন বর্জন করেছেন। সকাল ৮টা ৫১ মিনিটে এই প্রতিবেদকের নিকট প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, আমার নির্বাচনী এলাকার জনগণের জীবনের নিরাপত্তা আগে। পরে নির্বাচন । এমতাবস্থায় আমার কর্মী সমর্থকদের জীবনের নিরাপত্তা বিবেচনায় আমি নির্বাচন ছেড়ে দিতে বাধ্য হয়েছি।

 সাতক্ষীরা-২ (সদর) আসনের ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা মুহাদ্দিস আব্দুল খালেক,দুপুর ১২ টার দিওব তিনি ভোট বর্জনের ঘোষনা দেন। সিরাজগঞ্জ-(১) আসনে কনকচাপা, (২) আসনে রুমানা মাহমুদ, (৩) আসনে আব্দুল মান্নান তালুকদার, (৪) আসনে রফিকুল ইসলাম খান এবং (৫) আসনে আমিরুল ইসলাম খান আলি। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তারা ভোট বর্জনের ঘোষণা দেন।

পিরোজপরে -১ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা শামীম সাঈদী ভোট বর্জন করেছেন। রাববার (৩০ ডিসেম্বর) বেলা ১২টার ৩০ দিকে তথ্যটি নিশ্চত করে ।
কক্সবাজার -২ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা হামীদুর রহমান আজাদ ভোট বর্জন করেছেন। ৩০ ডিসেম্বর বেলা ১ টার ৩০ দিকে তথ্যটি নিশ্চত করে ।
রংপুর -১ স্বতন্ত্র প্রার্থী  পিএম সাদেক ভোট বর্জন করেছেন। রাববার (৩০ ডিসেম্বর) বেলা ১২ টার ৩০ দিকে তথ্যটি নিশ্চত করে।

নাটোর-২ (সদর) আসনের লাঙ্গল প্রতীক প্রার্থী জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান সেন্টু নির্বাচন বর্জন করেছেন। নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে রবিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১ টায় শহরের কানাইখালি এলাকায় নিজ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এই ঘোষণা দেন।
গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী কাজী মশিউর রহমান ভোট বর্জন করেছেন। রোববার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে গোবিন্দগঞ্জের খানাবাড়ি এলাকায় নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

পাবনা-৫ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা ইকবাল হোসেন ভোট বর্জন করেছেন। প্রার্থী নিজেই সাংবাদিকদের ফোন করে এই তথ্য জানান। ভোট জালিয়াতি, তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগে তিনি ভোট বর্জন করেছেন বলে জানান। বাগেরহাট-৩ ( মংলা ও রামপাল) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী এবং জামায়াত জেলা নায়েবে আমির মাওলানা শেখ আব্দুল ওয়াদুদ রবিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টায় নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

ফরিদপুর-২ (নগরকান্দা–শালথা) আসনে বিএনপির প্রার্থী শামা ওবায়েদ ইসলাম নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। রোববার সকাল সাড়ে ১০টার দিকে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি। খুলনা-৬ আসনের ধানের শীষের প্রার্থী মহানগর জামায়াতের আমীর মাওলনা আবুল কালাম আজাদ ভোট বর্জন করেছেন। রোববার দুপুর ১২ টায় তার নির্বাচনী এজেন্ট এডভোকেট শাহ আলম এতথ্য নিশ্চিত করেছেন। কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা ড. আব্দুল্লাহ মোহাম্মদ তাহের নির্বাচন বর্জন করেছেন। রবিবার (৩০ ডিসেম্ব) সকাল ১১টায় তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

খুলনা-৫ আসনে ধানের শীষের প্রার্থীর পর এবার খুলনা-১ আসনে মহাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী সুনীল শুভ রায় ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রোববার সকাল সাড়ে ১০টার দিকে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন। ঢাকা-১৭: এ আসনে ভোট বর্জন করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ। তিনি বারিধারায় নিজ বাসায় দুপুর পৌনে ২টায় এক সংবাদ সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন।
বগুরা-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন । ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আসাদুজ্জামান অভিযোগ করে বলেন, ভোটের কোনো পরিবেশ শৈলকূপাতে নেই বলে তিনি ভোট বর্জন করেছেন। ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর ও মহেশপুর) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা মাওলানা মতিয়ার রহমান ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

মাদারীপুর-৩ আসনের বিএনপি প্রার্থী আনিসুর রহমান খোকন তালুকদার দুপুর পৌনে ২টায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।
হবিগঞ্জ-৪ আসনে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রার্থী আহমদ আবদুল কাদের বিকেল সোয়া ৩টার দিকে জেলার মাধবপুর উপজেলায় একটি নির্বাচনী কার্যালয়ে তিনি ভোট বর্জনের ঘোষনা দেন।

যশোর-১ (শার্শা উপজেলা) আসনের বিএনপি মনোনীত প্রার্থী মফিকুল হাসান তৃপ্তি বেলা আড়াইটায় ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। যশোর-৫ আসনের (মণিরামপুর উপজেলা) ধানের শীষের প্রার্থী মোহাম্মদ ওয়াক্কাসের প্রধান নির্বাচনী এজেন্ট শফিকুল ইসলাম ভোট বর্জনের ঘোষণা দেন।যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা) আসনের ন্যাপ (ভাসানি) মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী নানা অনিয়মের অভিযোগে ভোট বয়কট করেছেন। বাগেরহাট-৪: এ আসনের (মোরেলগজ্ঞ-শরণখোলা) ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা অধ্যাপক আবদুল আলীম দুপুর সাড়ে ১২টার দিকে ভোট বর্জন করেন।

শেরপুর-২  আসনের প্রার্থী ফাহিম চৌধুরী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।এবং -৩ আসনের প্রার্থী মাহমুদুল হক রুবেল ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে শেরপুর জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কার্যালয়ের তিনি ভোট বর্জনের সিদ্ধান্ত ঘোষণা দেন। এছাড়াও  রাজবাড়ী-১, নীলফামারী-২ ও ৩  আসনের প্রার্থীরা ভোট বর্জন করেছেন।

বরিশাল-৪ আসনে (হিজলা-মেহেন্দিগঞ্জে) ঐক্যফ্রন্ট প্রার্থী নাগরিক ঐক্যের জেএম নুরুর রহমান জাহাঙ্গীর। রবিবার দুপুর ১টায় তিনি এঘোষণা দেন। কিশোরগঞ্জ-১ বিএনপির রেজাউল করিম খান চুন্নু, কিশোরগঞ্জ-৩ ঐক্যফ্রন্টের প্রার্থী জেএসডি নেতা সাইফুল ইসলাম ভোট বর্জন করেন। নেত্রকোনা-৫ আসনের (পূর্বধলা) বিএনপির প্রার্থী আবু তাহের তালুকদার ভোটে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। ৩ আসনের বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম হিলালী।

জামালপুর-২ (ইসলামপুর), জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) ও জামালপুর-৫ আসনের নির্বাচন বর্জন করেছেন বিএনপি প্রার্থীরা।ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।