সিলেটসোমবার , ৩১ ডিসেম্বর ২০১৮
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লাঙলে মঙল আনলেন যারা

Ruhul Amin
ডিসেম্বর ৩১, ২০১৮ ১১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেশির ভাগ আসনেই জয় পেয়েছে নৌকা। আসন জয়ের দিক থেকে নৌকার পরেই লাঙলের অবস্থান। আর এর পরের স্থানে আছে ধানের শীষ।

সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী ২৯৮টি আসনের ফলাফলে নৌকা জিতেছে ২৬৬ আসনে। লাঙল জয় পেয়েছে ২২ আসনে। অন্যদিকে রাজনীতিতে আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতৃত্বাধীন জোট জয় পেয়েছে ৭টি আসনে। তিনটি আসন পেয়েছে অন্যান্য দল।

এরশাদের জাতীয় পার্টির লাঙল প্রতীকে ভোটে অংশ নিয়ে ঢাকা বিভাগে জিতেছেন পাঁচজন।

এরা হলেন, আবু হোসেন বাবলা (ঢাকা-৪), কাজী ফিরোজ রশীদ (ঢাকা-৬), মুজিবুল হক (কিশোরগঞ্জ ৩), লিয়াকত হোসেন খোকা (নারায়ণগঞ্জ-৩) ও সেলিম ওসমান (নারায়ণগঞ্জ-৫)।

চট্টগ্রাম বিভাগে দুটি আসনে জয়ী হয়েছে লাঙল। ফেনী-৩ আসনে জিতেছেন মাসুদ উদ্দিন চৌধুরী এবং চট্টগ্রাম-৫ আসনে জয়ী হয়েছেন আনিসুল ইসলাম মাহমুদ। সিলেটে সুনামগঞ্জ-৪ আসনে জয়ী হয়েছেন পীর ফজলুর রহমান।

বরিশাল বিভাগে লাঙল প্রতীকে জয় পেয়েছেন গোলাম কিবরিয়া টিপু (বরিশাল-৩), নাসরিন জাহান রত্না (বরিশাল-৬) ও রুস্তম আলী ফরাজী (পিরোজপুর-৩)।

রাজশাহী বিভাগে জয় পেয়েছেন দুজন—শরিফুল ইসলাম জিন্নাহ (বগুড়া-২) ও নুরুল ইসলাম তালুকদার (বগুড়া-৩)।

ময়মনসিংহ বিভাগে লাঙল প্রতীকে জয় পেয়েছেন রওশন এরশাদ (ময়মনসিংহ-৪) ও ফখরুল ইমাম (ময়মনসিংহ-৮)।

রংপুর বিভাগে সবচেয়ে বেশি ৭টি আসনে জয় পেয়েছে লাঙল। জয়ীরা হলেন— রানা মোহাম্মদ সোহেল (নীলফামারী-৩), আহসান আদেলুর রহমান (নীলফামারী-৪), মসিউর রহমান রাঙ্গা (রংপুর-১), এইচ এম এরশাদ (রংপুর-৩), জি এম কাদের (লালমনিরহাট-৩), পনির উদ্দিন আহমেদ (কুড়িগ্রাম-২) ও শামীম হায়দার পাটোয়ারী (গাইবান্ধা-১)।