মঙ্গলবার, ০১ জানু ২০১৯ ০৬:০১ ঘণ্টা

ধর্মপাশা গোলকপুর হাজী আব্দুল হাফেজ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক উৎসব পালিত

Share Button

ধর্মপাশা গোলকপুর হাজী আব্দুল হাফেজ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক উৎসব পালিত

সিলেট রিপোর্ট: আকাশে বাতাসে উড়ছে রাঙা বইয়ের মৌ মৌ গন্ধ। সারাদেশের ন্যায় সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার গোলকপুর হাজী আব্দুল হাফেজ উচ্চ বিদ্যালয় ও কলেজ আজ (মঙ্গলবার) ১লা জানুয়ারী পাঠ্যপুস্তক উৎসব পালিত হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ কালে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রিন্সিপাল আশরাফুল আলম,সহকারী শিক্ষক শামসুল আলম, শিক্ষক আফতাবুদ্দিন, আতাউর রহমান, সিদ্দিক আহমদ, আহমদ হোসেন, শেখ আব্দুস সালাম, শফিকুল ইসলাম, শংকর কুমার,মাহমুদুল হাসান,ছাবিনা খাতুন, স্কুল কমিটির সদস্য কবির হোসেন প্রমুখ।

এদিকে, জাতীয় ভাবে উৎসব উদ্বোধন করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষায় পিছিয়ে পড়া দেশগুলোর জন্য বাংলাদেশ অনুকরণীয়। বিশ্বের কাছে আমরা এখন রোল মডেল। কেউ আমাদের এ অগ্রগতি থামাতে পারবে না। আমরা একসময় বিশ্বে নেতৃত্ব দিতে সক্ষম হব।সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে মন্ত্রী বলেন, আজ আমাদের জন্য আনন্দের দিন, একটি ইতিহাস সৃষ্টিকারী দিন। বিনামূল্যে এত সংখ্যক বই বিতরণের এমন উদাহরণ জগতে আর নেই। আমরাই এতে সফল হয়েছি। প্রতিবছর জানুয়ারির ১ তারিখে সারাদেশের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেই। ২০১০ সালের পর একবারও এর ব্যত্যয় হয়নি। স্বাধীন দেশ বলে এটা সম্ভব হয়েছে। বাঙালি জাতির হাজার বছরের গৌরব স্বাধীন বাংলাদেশ। আর এর মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।তিনি বলেন, বিরাট সম্ভাবনা নিয়ে আমরা এগুচ্ছি। আর নতুন বাংলাদেশের সম্ভাবনা বাস্তবায়নে নেতৃত্বে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছি আমরা।

আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। আগামী দিনের বাংলাদেশ গড়ে তোলার নেতৃত্ব দেবে তরুণ প্রজন্ম। এর জন্য আমাদের শিক্ষার গুণগত মানকে বিশ্বমানে পৌঁছাতে হবে। আজকের এ তরুণ প্রজন্মই এ দেশকে বিশ্ব দরবারে উঁচু করে তুলে ধরবে।

এই সংবাদটি 1,039 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com