সিলেটমঙ্গলবার , ১ জানুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাজধানীতে বাস চাপায় ২ তরুণী নিহত : বাসে আগুন

Ruhul Amin
জানুয়ারি ১, ২০১৯ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: রাজধানীর মালিবাগে সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় দুই নারী গার্মেন্ট শ্রমিক নিহতের ঘটনায় ক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভ ও ভাঙচুর চালিয়ে যাচ্ছেন।

প্রচেষ্টা পরিবহনের একটি বাসে আগুন দিয়েছেন ও দশটির বেশি বাসে ভাঙচুর চালিয়েছেন শ্রমিকরা।

মঙ্গলবার সন্ধ্যার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালায় পুলিশ।

ঘটনাস্থলে পুলিশের আর্মড পারসোনাল ক্যারিয়ার (সাঁজোয়াযান) আনা হয়েছে। পুলিশ তাদের সাথে সমঝোতার চেষ্টা করছে।

পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার সাংবাদিকদের বলেন, ‘শ্রমিকদের উদ্দেশ্যে বলতে চাই এই দুর্ঘটনার পেছনে বাস ড্রাইভারসহ সংশ্লিষ্ট সকলের সর্বোচ্চ বিচারের আশ্বাস দিচ্ছি। গার্মেন্ট কর্মীদের ভেতরে দুষ্কৃতকারী ঢুকেছে আপনারা শান্ত থাকুন, সচেতন থাকুন।’

মঙ্গলবারের এ দুর্ঘটনায় নিহত শ্রমিকরা হলেন- নাহিদ পারভীন পলি ও ১৩ বছর বয়সী মিম। তাদের বাসা মালিবাগ পদ্মা সিনেমা হলের বিপরীতে। তারা এমএইচ গার্মেন্টে শ্রমিক হিসেবে কাজ করতেন।

বেলা দেড়টায় মালিবাগ রেলগেট থেকে আবুল হোটেলের মাঝামাঝি জায়গায় এ ঘটনাটি ঘটে। প্রথমে চিকিৎসাধীন অবস্থায় পলি মারা যায়। পরবর্তীতে মিমের মরদেহ নিয়ে আসা হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে। সুপ্রভাত পরিবহনের বাসটি সদরঘাট থেকে গাজীপুর যাচ্ছিল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নিহতের খবর ছড়িয়ে পড়লে শ্রমিক বিক্ষুব্ধ হয়ে পড়ে। এ সময় পূর্ব হাজীপাড়ার দু’পাশের সড়কে দাঁড়িয়ে শ্রমিকরা কয়েকটি গাড়িতে ইটপাটকেল ছুড়ে ও ভাঙচুর করে। এরপর ক্রমেই তারা বেপরোয়া হতে শুরু করে।