সিলেটবৃহস্পতিবার , ৩ জানুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শপথ নেননি ঐক্যফ্রন্টের বিজয়ীরা

Ruhul Amin
জানুয়ারি ৩, ২০১৯ ১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

 

ডেস্ক রিপোর্ট:

জাতীয় ঐক্যফ্রন্টের কেউ আজ শপথ নেননি। নির্বাচন প্রত্যাখ্যান করায় শপথ পাঠে যাননি জাতীয় ঐক্যফ্রন্টের ৭ জন সংসদ সদস্য।  বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করানো হয়। শপথ বাক্য পাঠ করান জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। শপথ অনুষ্ঠানের শুরুতে স্পিকার প্রথমে নিজেই নিজের শপথ নেন। সংসদ ভবনের নিচতলা শপথ কক্ষে এ শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঐক্যফ্রন্টের নির্বাচিত সংসদ সদস্যরা হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বগুড়া-৬ আসন), মোশারফ হোসেন (বগুড়া-৪), জাহিদুর রহমান (ঠাকুরগাঁও-৩), আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২) ও হারুনুর রশিদ (চাঁপাইনবাবগঞ্জ-৩)। আর গণফোরামের দুই এমপি হলেন সুলতান মোহাম্মদ মনসুর (মৌলভীবাজার-২) ও মোকাব্বির খান (সিলেট-২)।

এর আগে নির্বাচনে ‘কারসাজি’ হয়েছে অভিযোগ করে নির্বাচন প্রত্যাখ্যান করেছে বিএনপি ও ঐক্যফ্রন্ট। পুনরায় নির্বাচনের দাবিও করে তারা।

শপথের বিষয়ে বুধবার (২ জানুয়ারি) জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়ক মোস্তফা মোহসীন মন্টু বলেছিলেন, ‘শপথ নেয়ার সময় বৃহস্পতিবারই শেষ হয়ে যাচ্ছে না।’

এদিকে পুনর্নির্বাচনের দাবিতে বৃহস্পতিবার বিকেল ৩টায় নির্বাচন কমিশনে (ইসি) স্মারকলিপি নিয়ে যাবে ঐক্যফ্রন্ট।

একাদশ জাতীয় নির্বাচনে মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। ঐক্যফ্রন্ট পেয়েছে ৭টি (বিএনপি ৫টি এবং গণফোরাম ২টি) ও ৩ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।