সিলেটশনিবার , ৫ জানুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শেখ হাসিনার কৃতিত্ব গণতান্ত্রিক বিশ্বে বিরল: এরশাদ

Ruhul Amin
জানুয়ারি ৫, ২০১৯ ৯:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

চতুর্থবারের মত সংসদ নেতা নির্বাচিত হওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার এক অভিনন্দন বার্তায় হবু বিরোধীদলীয় নেতা বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার এই কৃতিত্ব শুধু বাংলাদেশের ইতিহাসে নয়, গণতান্ত্রিক বিশ্বেও বিরল। এটা গণতন্ত্রের জন্যও সম্মানের বিষয়।’
গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি অংশ নিয়েছে জোটবদ্ধ হয়েই। ভোটের ফল ছিল অভাবনীয়। বিএনপি ও তার জোটের শরিকরা জিতেছে সাতটি আসনে। আর বিএনপি সমর্থিত একজন স্বতন্ত্র প্রার্থী জিতেছে। স্থগিত হয়ে যাওয়া একটি আসনে এগিয়ে আছে বিএনপি। আর একটি আসনে জিতেছে আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী। বাকি সবগুলোই পেয়েছে আওয়ামী লীগ ও তার জোটের শরিকরা।

মহাজোট যে কয়টি আসন পেয়েছে তার মধ্যে আওয়ামী লীগ একাই পেয়েছে ২৫৭টি। জাতীয় পার্টির ঘরে গেছে ২২টি। তিনটি পেয়েছে ওয়ার্কার্স পার্টি, দুটি করে জাসদ ও বিকল্পধারা; একটি করে আসন পেয়েছে তরীকত ফেডারেশন ও জাতীয় পার্টি-জেপি।

সোমবার শপথ নিতে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রিসভা। আর এটি হলে প্রথমবারের মতো টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন বাংলাদেশের কেউ।

বিএনপির অভিযোগ কারচুপির। আগের রাতে ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভরে রাখা হয়েছে। ভোটের দিনও তাদের সমর্থকদের কেন্দ্রে যেতে বাধা দেওয়া হয়েছে। তবে আওয়ামী লীগ ও তার শরিকরা বলছে, স্বাধীনতাবিরোধী জামায়াত তোষণ আর ক্ষমতায় থেকে দুর্নীতি, জঙ্গিবাদে জড়িয়ে ডুবেছে জামায়াত।

এরশাদ বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে  দেশে উন্নয়নের ধারা আরও  বেগবান হবে। দেশ ও জাতির কল্যাণে বিরোধী দল হিসেবে জাতীয় পার্টি সব সময় সরকারকে সহযোগিতা করবে।’

মহাজোটের হয়ে লড়েও জাতীয় পার্টি বিরোধী দলে থাকবে বলে সিদ্ধান্ত আগেই জানিয়েছেন এরশাদ। আর গতবার তার স্ত্রী বেগম রওশন এরশাদ বিরোধীদলী নেতা হলেও এবার তিনিই সেই পদে থাকবেন বলেও সিদ্ধান্ত নিয়েছেন।