সিলেটবুধবার , ১৬ জানুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

৩২ বছর ধরে একা দাঁড়িয়ে সেতুটি

Ruhul Amin
জানুয়ারি ১৬, ২০১৯ ১০:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁও প্রতিনিধি: সংযোগ সড়ক না থাকায় ৩২ বছর ধরে একা দাঁড়িয়ে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার আমসারা খালের ওপর একটি সেতু। ১৯৮৭-৮৮ সালের বন্যায় সেতুটির দুই পাড়ের সংযোগ সড়কই ভেঙে যায়। এরপর থেকে একা দাঁড়িয়ে সেতুটি।

এলাকাবাসীরা জানান, ১৯৮৭-৮৮ সালের বন্যায় সেতুর দুই পাশের সংযোগ সড়ক ভেঙে যায়। এতে খালের পূর্ব পাড়ের কয়েকটি গ্রামের সঙ্গে পশ্চিম পাড়ের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। খালের মাঝখানে দীর্ঘ প্রায় ৩২ বছর ধরে একা দাঁড়িয়ে সেতুটি। এতে ১০-১২টি গ্রামের মানুষ চরম ভোগান্তিতে পড়লেও নজর নেই কারো।

সংযোগ সড়ক না ৩২ বছর ধরে একা দাঁড়িয়ে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ এলাকার এ সেতুটি-সমকাল

খাড়িপাড়া গ্রামের মোকসেদ আলী বলেন, সেতুটি মেরামতের জন্য বিভিন্ন দফতরে যোগাযোগ করেও কাজ হয়নি। জনপ্রতিনিধিরা ভোটের সময় সংস্কারের আশ্বাস দিলেও পরে খোঁজ নেন না।

ঠাকুরগাঁও এলজিইডির নির্বাহী প্রকৌশলী কান্তেশ্বর বর্মণ জানান, পরিত্যক্ত ব্রিজটি পরিদর্শন করা হয়েছে। ব্রিজটির পরে নদীতে আরো একটি বড় ব্রিজ নির্মাণ করতে হবে। তা না হলে এই ব্রিজটি মানুষের উপকারে আসবে না। ব্রিজটির অনেক অংশ নষ্ট হয়ে গেছে।

পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া বলেন, দীর্ঘদিন পরে হলেও ব্রিজটি মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে। আমি ঠাকুরগাঁও-৩ আসনের এমপিকে অবহিত করে দ্রুত কাজ শুরু করার আবেদন জানাবো।

 

–সুত্র দৈনিক সমকাল