সিলেটবুধবার , ১৬ জানুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তাবলিগের সংকট নিরসনে ধর্ম প্রতিমন্ত্রীসহ দেওবন্দ যাচ্ছেন প্রতিনিধি দল

Ruhul Amin
জানুয়ারি ১৬, ২০১৯ ৮:১৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: তাবলিগের চলমান সংকট নিরসনে ভারতের দারুল উলুম দেওবন্দে যাচ্ছেন বাংলাদেশের একটি উচ্চতর প্রতিনিধি দল।বাংলাদেশ সরকারের মাননীয় ধর্ম প্রতিমন্ত্রীসহ সরকারের পদস্থ কর্মকর্তা, উলামায়ে কেরাম ও উভয় ধারার তাবলিগি মুরব্বিদের সমন্বয়ে প্রতিনিধি দলের তালিকা চূড়ান্ত করা হয়েছে।

গতকাল ১৫ জানুয়ারি ধর্মমন্ত্রণালয় থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে প্রতিনিধিদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে। ১৪ জানুয়ারি মন্ত্রণালয়ের সিনিয়র এ্যসিসটেন্ট সেক্রেটারি মোঃ শিব্বির আহমদ উসমানি কর্তৃক ইস্যুকৃত প্রজ্ঞাপনে রয়েছে ১১ জনের নাম।

তারা হলেন, ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোটেক শেখ মোঃ আব্দুল্লাহ, ধর্মসচিব মোঃ আনিসুর রহমান, পুলিশের এডিশনাল ডিআইজি মোঃ মনিরুজ্জামান, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা মোঃ রবিউল হক, সৈয়দ ওয়াসিফ ইসলাম, মাওলানা আশরাফ আলী, মাওলানা মাহফুজুল হক ও মাওলানা সদরুদ্দীন মাকনুন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মাননীয় ধর্মমন্ত্রী উল্লিখিত দশজনকে নিয়ে ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি মধ্যে সম্ভাব্য কোনো তারিখে দারুল উলুম দেওবন্দ সফর করবেন এবং সফরকারীরা সংশ্লিষ্ট বিষয়ে উত্তম সমাধান লাভের জন্য দারুল উলুম দেওবন্দের যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন।

সফরকারীদের মধ্যে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোটেক শেখ মোঃ আব্দুল্লাহ, ধর্মসচিব মোঃ আনিসুর রহমান, পুলিশের এডিশনাল ডিআইজি মোঃ মনিরুজ্জামান-এর ব্যয়ভার রাষ্ট্র বহন করবে এবং অন্যরা নিজ নিজ ব্যয়ভার বহন করবেন।

উল্লেখ্য, তাবলিগ সংক্রান্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ধর্ম মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে ঠিক করা প্রতিনিধিদের তালিকায় মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদের ছেলে মাওলানা সদরুদ্দীন মাকনুনের নাম ছিলো না। তাই তার অন্তর্ভূক্তির বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে আলোচনা ও সমালোচনা হচ্ছে। বিশেষত বিভিন্ন সেক্টরের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকারীদের এই প্রতিনিধি দলে তার মতো একজন নবীনকে অন্তর্ভূক্ত করার যৌক্তিকতা খুঁজে পাচ্ছেন না অনেকে।