সিলেটশনিবার , ১৯ জানুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইতিহাসের ‘জঘন্য তামাসার নির্বাচন’ বাতিল চায় জমিয়তে উলামায়ে ইসলাম

Ruhul Amin
জানুয়ারি ১৯, ২০১৯ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

 

সিলেট রিপোর্ট: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় মজলিসে আমেলার বৈঠক আজ (১৯ জানুয়ারি) সকাল দশটায় দলের সহ সভাপতি শায়খ মাওলানা আব্দুল বছির এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
রাজধানীর বারিধারায় অনুষ্ঠিত নির্বাচনোত্তর এই বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়।
বৈঠকে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ইতিহাসের ‘জঘন্য তামাসার নির্বাচন’ উল্লেখ করে তা বাতিল করে র্নিদলীয় তত্বাবধায়ক সরকারের অধিনে পুন:রায় নির্বাচনের দাবী জানানো হয়।
দলের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেন, ভোট ডাকাতির মহড়া প্রদর্শণ করে নির্বাচনের নামে দেশের জনগণের সাথে প্রতারণা করেছে সরকার। ২৯ তারিখ রাতে সারাদেশে জাল ভোটে ব্যালেটবাক্স ভর্তি,৩০ তারিখ সকাল থেকে পুলিশি প্রহরায় কেন্দ্র দখল,ধানেরশীষের এজেন্টদের বেরকরে দেওয়া ও ভোটারদেরকে নৌকায় সিলমারতে বাধ্য করাসহ নানা পেশী শক্তি ব্যবহার করে ধানের শীষের নিশ্চত বিজয়কে ছিনতাই করেছে সরকার।
এটা নির্বাচন নয়, এটা ইতিহাসের জঘন্য প্রহসন ছাড়া কিছু নয়। এ নির্বাচন কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। এ নির্বাচন প্রমাণ করে দলীয় সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচন হতে পারে না। সুতরাং প্রহসনের এ নির্বাচন বাতিল করে নিরপেক্ষ নির্দলীয় তত্তাবধায়ক সরকারের অধীনে পুন:রায় নির্বাচন দিতে হবে।
বৈঠকে নারী সমাজের প্রতি সম্মান জানিয়ে আল্লামা শাহ আহমদ শফীর দেয়া ব্যাখ্যামূলক বক্তব্যের সাথে ঐক্যমত পোষন করে জমিয়ত নেতারা বলেন, আল্লামা আহমদ শফীর বক্তব্য যথার্থ। সর্বজন শ্রদ্ধেয় এ ব্যক্তির বক্তব্যকে অপব্যাখ্যা করে যে বা যারা বিরূপ মন্তব্য করেছেন, জমিয়ত এর তীব্র নিন্দা জানাচ্ছে।
বৈঠকে নূর হোছাইন কাসেমী বলেন, দেশের স্বাধীনতা ইসলাম ও মুসলমানদের র্স্বাথ রক্ষায় জমিয়ত অতীতে যে ভাবে কাজ করেছে ভবিষ্যতেও সেভাবে কাজ করার অঙ্গীকারাবদ্ধ।
তিনি জমিয়ত কর্মীদের উদ্দেশ্যে বলেন, বাতিলের রক্তচক্ষুকে উপেক্ষা করে দেশের জন্য, ইসলামের জন্য কাজ করে যেতে হবে, জনগণের পাশে থাকতে হবে। বিদেশী দালালরা যাতে দেশের স্বাধীনতা হরণ করতে না পারে সেজন্য জমিয়ত নেতাকর্মীদের অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে। সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা আব্দুল কুদ্দুস, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মুহাম্মদ উল্লাহ জামী, মুফতি মুনির হোছাইন কাসেমী, সহকারী মহাসচিব, মুফতী মাসউদুল করীম, মাওলানা শায়খ আতাউর রহমান, মাওলানা খলীলুর রহমান বিক্রমপুরী, মাওলানা ছানাউল্লাহ মাহমূদী, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল হাফিজ, মাওলানা আবদুল্লাহ আল হাসান, মাওলানা শায়খ মাহবুবুল্লাহ, মাওলানা আব্দুর রহমান সিদ্দীকী, মুফতী আফজল হোসাইন রহমানী, মাওলানা নাছির উদ্দীন মুনির, মুফতী নাসির উদ্দীন খান, প্রবাসী নেতা হাফিজ মাওলানা হোসাইন আহমদ বিশ্বনাথী, অর্থ সম্পাদক মুফতী জাকির হোসাইন , সাহিত্য সম্পাদক মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, সহ প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল জলীল ইউসুফী, প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাওলানা শরফুদ্দীন ইয়াহইয়া, অফিস সম্পাদক মাওলানা আব্দুল গফফার ছয়ঘরী, যুব বিষয়ক সম্পাদক মাওলানা তাফহীমুল হক, ছাত্র বিষয়ক সম্পাদক (ভারপ্রাপ্ত) এখলাছুর রহমান।
এছাড়া মাওলানা মফিজুর রহমান, মাওলানা আব্দুল মালিক কাসিমী, মুফতী সিদ্দীকুর রহমান, মাওলানা আব্দুল মতীন, মাওলানা হামীদ জহিরী, মাওলানা তৈয়িবুর রহমান চৌধুরী, মাওলানা শরীফ মুহাম্মদ ইয়াহইয়া, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ শামসুদ্দীন বানিগ্রামী, সাংবাদিক মুনীর আহমদ, মাওলানা নূর আহমদ, মাওলানা শিব্বীর আহমদ, মুফতি ইবাদুর রহমান, মাওলানা বদরুল ইসলাম, মাওলানা আব্দুর রহমান প্রমুখ।