মাহমুদুর রহমানের জামিন আপিলে বহাল

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৬

মাহমুদুর রহমানের জামিন আপিলে বহাল

সিলেট রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণচেষ্টা ও হত্যা ষড়যন্ত্র’ মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ পাঁচ বিচারপতির  বেঞ্চ এই আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। মাহমুদুর রহমানের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী।

গত ৭ সেপ্টেম্বর বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের দ্বৈত বেঞ্চ ওই মামলায় মাহমুদুর রহমানকে নিয়মিত জামিন দিয়েছিল। এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করলে গত ১৮ সেপ্টেম্বর জামিন স্থগিত করেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। একইসঙ্গে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য ৩০ অক্টোবর দিন ধার‌্য করে দেন।

যুক্তরাষ্ট্রে জয়কে ‘অপহরণের’ জন্য তার সম্পর্কে তথ্য পেতে এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দেয়ায় দেশটির আদালতে গত বছর প্রবাসী এক বিএনপি নেতার ছেলের কারাদণ্ড হয়। সেই রায়কে কেন্দ্র করে ঢাকায় করা এক মামলায় গত ১৬ এপ্রিল যায়যায়দিন পত্রিকার সাবেক সম্পাদক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়। এই মামলায় মাহমুদুর রহমানকেও গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেয় পুলিশ। এ মামলায় ইতিমধ্যে শফিক রেহমান জামিনে মুক্তি পেয়েছেন।

২০১৩ সালের ১১ এপ্রিল রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেপ্তার হওয়ার পর থেকে আমার দেশ- এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান কারাগারে আছেন। তার বিরুদ্ধে ৭০টি মামলা রয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com