সিলেটশুক্রবার , ২৫ জানুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে পুনঃনিরীক্ষণে পাস জেএসসির ৩৭ শিক্ষার্থী

Ruhul Amin
জানুয়ারি ২৫, ২০১৯ ১০:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণে ফলাফলে ফেল করা ৩৭ জন পাসের তালিকায় উঠেছেন; জিপিএ-৫ পাওয়ার তালিকায় উঠেছেন ৩১ জন; গ্রেড পরিবর্তন হয়েছে মোট ১৪২ জনের।

বৃহস্পতিবার সিলেট শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হয়। ফলাফলে ২০৯ জনের বিষয়ভিত্তিক মার্ক পরিবর্তন হয়েছে।

সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, বোর্ডের অধীনে মোট দরখাস্ত পড়ে ৬ হাজার ৭৮৮টি। এরমধ্যে পুনঃমূল্যায়নের চূড়ান্ত আবেদনকারীর সংখ্যা ৫ হাজার ১০৫ জন। এরমধ্যে সর্বোচ্চ আবেদন পড়েছে গণিত ও ইংরেজিতে প্রায় সাড়ে ৪ হাজার।

তিনি বলেন, গত ১৫ জানুয়ারি থেকে নিরীক্ষণ শুরু হয়। আবেদনের সংখ্যা গতবারের তুলনায় এবার কম পড়েছে। এবার বাংলা প্রথম পত্রে আবেদন পড়েছে ১ হাজার ২২৪টি, বাংলা দ্বিতীয় পত্রে দুইজন, ইংরেজি প্রথম পত্রে ৯০৯ জন, ইংরেজি দ্বিতীয় পত্রে (অনিয়মিত) ২৩ জন, গণিতে ২ হাজার ৩৪৯ জন, ইসলাম ও নৈতিক শিক্ষায় ৪২৩ জন, হিন্দু ও নৈতিক শিক্ষায় ৫৫, বিজ্ঞানে ১ হাজার ১৮, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ৬৬৭, গার্হস্থ্য বিজ্ঞানে একজন এবং তথ্য যোগাযোগ ও প্রযুক্তিতে ১১৫ জন নিরীক্ষণের আবেদন করেন।

গত ২৪ ডিসেম্বর জেএসসি ও জেডিসির ফলাফল প্রকাশিত হয়।