শুক্রবার, ২৫ জানু ২০১৯ ০৪:০১ ঘণ্টা

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশী যুবক নিহত

Share Button

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশী যুবক নিহত

ডেস্ক রিপোর্ট: দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে মহিন উদ্দিন মহিন (৪০) নামে ফেনীর দাগনভূঁইয়া উপজেলার এক যুবক নিহত হয়েছেন। বুধবার মধ্যরাতে দক্ষিণ আফ্রিকার নর্থ-ওয়েস্ট প্রভিন্সের রাস্টেনবার্গ এলাকায় তার নিজ দোকানে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে তিনি নিহত হন। নিহত মহিন উদ্দিন দাগনভূঞার পূর্ব চন্দ্রপুর ইউনিয়নের চন্দ্রদ্বীপ গ্রামের রমিজ উদ্দিন মিয়ার বাড়ির তনু মিয়ার ছেলে।

নিহতের ছোট ভাই হুমায়ুন কবির জানান, জীবিকার তাগিদে তিন বছর আগে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমায় মহিন উদ্দিন মহিন। আফ্রিকায় যাওয়ার পর দোকান দিয়ে মহিন ব্যবসায় শুরু করেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা বেশ কিছুদিন ধরে মহিনকে চাঁদা দিতে হুমকি-ধামকি দিয়ে আসছিলো। বুধবার মধ্যরাতে কয়েকজন কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা দোকানে হামলা করে লুটপাট করতে গেলে মালিক মহিন বাধা দেয়। এ সময় সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করে লাশ ফ্রিজে রেখে পালিয়ে যায়।

পরদিন বৃহস্পতিবার সকালে দোকান বন্ধ দেখে পাশের ব্যবসায়ী ও লোকজন খোঁজাখুঁজি করতে থাকে। একপর্যায়ে দোকানের ভেতরে ফ্রিজের  মধ্যে তার লাশ দেখতে পেয়ে সাউথ আফ্রিকায় বসবাসরত মহিনের স্বজন (তালতো ভাই) আনোয়ার হোসেনকে জানায়।পরে আনোয়ার বাংলাদেশে ফোন করে মহিনের পরিবারকে মৃত্যুর বিষয়টি  জানায়।
হুমায়ুন কবির আরও জানান, ভাইয়া (মহিম) আফ্রিকা যাওয়ার এক বছর পর আমাকেও আফ্রিকা নিয়ে যায়।  ২০১৮ সালের শেষের দিকে আমি অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য দেশে ফিরে আসি।
মহিনের তিন মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে। তার মৃত্যুর খবর পেয়ে পরিবারে শোকের মাতম চলছে। বড় ছেলেকে হারিয়ে বাবা-মা শোকে বিহবল হলে পড়েছে। মহিনের মরদেহ দ্রুত দেশে আনতে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দুতাবাস ও সরকারের সহযোগিতা চেয়েছে পরিবার।

এই সংবাদটি 1,015 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com