শুক্রবার, ০১ ফেব্রু ২০১৯ ০৪:০২ ঘণ্টা

দুই সৌদি মন্ত্রী ঢাকা আসছেন

Share Button

দুই সৌদি মন্ত্রী ঢাকা আসছেন

ডেস্ক রিপোর্ট: সৌদি সরকারের অর্থ ও পরিকল্পনা এবং বাণিজ্য বিনিয়োগ মন্ত্রী একসঙ্গে ঢাকা আসছেন। সঙ্গে বিশাল বিনিয়োগ প্রতিনিধিদল। চলতি ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে তাদের সফরটি  হওয়ার প্রস্তাব রয়েছে। তবে কূটনৈতিক সূত্র বলছে সফরটি হবে এটি নিশ্চিত। তবে প্রস্তাবিত তারিখ থেকে এটি খানিকটা পিছিয়ে যেতে পারে। সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক করতে দুই দেশের মধ্যে আলোচনা চলছে।

এখনো কোনো কিছুই চূড়ান্ত হয়নি। পররাষ্ট্রমন্ত্রী এবং মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও বলছেন, সৌদি আরবের এত হাই প্রোফাইল ডেলিগেশনের এটাই হবে প্রথম বাংলাদেশ সফর।

বিশেষ করে বিনিয়োগের আলোচনায় অতীতে সৌদি আরবের তরফে এমন আগ্রহ দেখানো হয়নি। দায়িত্বশীল সূত্র মতে, সৌদি সরকারের অর্থ ও পরিকল্পনা মন্ত্রী মোহাম্মেদ বিন মাজিদ আল তোয়াইজরি এবং বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক মন্ত্রী ড. মজিদ বিন আবদুল্লাহ আল কাসাবির নেতৃত্বে প্রতিনিধিদলটি আসবে। সেই দলে সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট এবং পাবলিক ইনভেস্টমেন্ট বিষয়ক উচ্চ পর্যায়ের কর্মকর্তা অন্তর্ভুক্ত থাকছেন। তবে প্রতিনিধিদলে শেষ পর্যন্ত মন্ত্রী ও কর্মকর্তাদের সংখ্যা বাড়তে পারে বলে আভাস দিয়েছেন ঢাকার সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন মানবজমিনকে বলেন, সৌদি বিনিয়োগকারীরা বাংলাদেশে আসছেন। সৌদি সরকারের দুই প্রভাবশালী মন্ত্রী আসছেন। রাষ্ট্রদূত এ নিয়ে আলোচনা করে গেছেন। আমি আশা করি, ওই সফরে তারা বড় বিনিয়োগের প্রস্তাব করবেন। আমরা তাদের বিনিয়োগ চাই।

এই সংবাদটি 1,020 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com