সিলেটরবিবার , ৩ ফেব্রুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইজতেমার যাবতীয় কাজ হবে প্রশাসনের তত্ত্বাবধানে : স্বরাষ্ট্রমন্ত্রী

Ruhul Amin
ফেব্রুয়ারি ৩, ২০১৯ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: প্রশাসনের তত্ত্বাবধানে ইজতেমার যাবতীয় কাজ হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে তাবলিগ জামাতের আসন্ন ইজতেমা বিষয়ে দুই পক্ষের নেতাদের নিয়ে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ইজতেমা আয়োজনের কাজ চলছে। গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র মো: জাহাঙ্গীর আলম, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিভাগীয় কমিশনার ও গাজীপুর জেলা প্রশাসকের নেতৃত্বে মাঠ পরিস্কার এবং যাবতীয় ইউটিলিটিজর ব্যবস্থা করা হবে। তবে ইজতেমার বাকি কাজ কিভাবে হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা চলছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের মধ্যে একটু মতবিরোধ ছিল। তারা একমত হয়ে আমাদের কাছে এসেছিলেন। তারপর তাদের মতামত নিয়ে ইজতেমার সিদ্ধান্ত হয়। আগামী ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত তা ঠিক আছে।

তিনি বলেন, ‘দুই পক্ষের মধ্যে থেকে দু’জন করে নিয়ে মোট চারজন করে প্রতিনিধি নিয়ে ধর্ম প্রতিমন্ত্রী আজ আবারও বসবেন। তারা বসে ইজতেমার সংশ্লিষ্ট বিষয়গুলো কিভাবে পরিচালিত হবে তা নির্ধারণ করবেন।’

এ সময় এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, আলোচনা চলছে, সমস্যার সমাধান হবে। কে বয়ান করবে, কে মোনাজাত করবে এবং কে পরিচালনা করবে এগুলো নিয়ে ঝামেলা আছে। আর তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আলোচনা চলছে।

ইজতেমায় মাওলানা সাদ এবার আসবেন কিনা এমন প্রশ্নের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ বলেন, এটা নিয়ে আজ কোনো আলোচনা হয়নি।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও ধর্মমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিসুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের মোস্তাফা কামাল উদ্দীন, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ তাবলিগ জামাতের দু’ পক্ষের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।