সিলেটরবিবার , ৩ ফেব্রুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রসংসদ নির্বাচনের দাবিতে শাবিতে ছাত্রফ্রন্টের বিক্ষোভ মিছিল

Ruhul Amin
ফেব্রুয়ারি ৩, ২০১৯ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

শাবি প্রতিনিধি:: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ(শাকসু) নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের বাম ছাত্র সংগঠন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট শাবিপ্রবি শাখা।

রবিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা হতে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বর সংলগ্ন যাত্রী ছাউনীতে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে শাবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাযিরুল আজম বিশ্বাস আবির এর সঞ্চালনায় ছাত্রফ্রন্ট কর্মী ইউশা রসীদ ইফাজ, কমিটি সদস্য মইন উদ্দীন মিয়া, তৌহিদুজ্জামান জুয়েল বক্তব্য রাখেন। বক্তব্যে তারা গণতান্ত্রিক ক্যাম্পাস রক্ষায় দ্রুত শাকসু নির্বাচনের দাবি জানান। তারা বলেন, এই ক্যাম্পাসে শিক্ষক নির্বাচন, কর্মকর্তা-কর্মচারী নির্বাচন হলেও সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ে ছাত্র সংসদ নির্বাচন নাই। আমরা দীর্ঘদিন ধরে শাকসু নির্বাচনের দাবি নিয়ে করে আসছি। প্রশাসনের উচিৎ অবিলম্বে এই শাকসু নির্বাচনের ব্যবস্থা করা।

উল্লেখ্য, শিক্ষার্থীদের গণতান্ত্রিক অধিকার চর্চা ও যোগ্য নেতৃত্ব তৈরির উদ্দেশ্যে ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয় শাকসু। তারপর এ পর্যন্ত তিনবার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ ১৯৯৭ সালের পর ২২ বছর ধরে কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি।