সিলেটশুক্রবার , ৮ ফেব্রুয়ারি ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

স্কুলে কওমি শিক্ষার্থীদের ধর্ম শিক্ষক হিসেবে নিয়োগের দাবি সংসদে

Ruhul Amin
ফেব্রুয়ারি ৮, ২০১৯ ১২:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:

জাতীয় সংসদে নিজের বক্তব্যে দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে কওমি শিক্ষার্থীদের ধর্ম শিক্ষক হিসেবে নিয়োগের দাবি জানিয়েছেন ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন

এ সংক্রান্ত একটি ভিডিও স্যোশাল মিডিয়ায় প্রচারিত হয়েছে আজ (৭ জানুয়ারি)। যেখানে তিনি কওমি শিক্ষার্থীদের প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগের দাবি জানান।

সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন বলেন, শীতের সময় বিভিন্ন স্থানে ধর্মীয় সভা হয়। এসব সভায় বেশির ভাগ মাদরাসাতেই হয়ে থাকে। যাদের থেকে মানুষ ইসলাম শেখে।

আলেমরা কওমি জননীর কাছে দাবি জানিয়েছেন দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে যেন একজন করে ধর্মীয় শিক্ষক নিয়োগ দেয়া হয়। যাতে ভালোভাবে ধর্ম ও নামাজ শিখতে পারে।

তিনি বলেন, নামাজ ও কুরআন শিক্ষা কওমি শিক্ষকরাই ভালোভাবে শেখাতে পারবে। কারণ তারা গোড়া থেকেই এগুলোর ওপর শিক্ষা অর্জন করেন। এ জন্য প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে ধর্মীয় শিক্ষক নিয়োগ দেয়া হলে ধর্মীয় কাজগুলো তারা ভালোভাবে শেখাতে পারবে।

উল্লেখ্য, গত বছর জাতীয় সংসদে কওমি মাদরাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান দেয়া হয়। তখন থেকেই দাবি উঠছে মাদরাসা শিক্ষার্থীদের যেন প্রাথমিক বিদ্যালয়ে ধর্মীয় শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়।

দেখুন ভিডিওতে