সিলেটশুক্রবার , ১ মার্চ ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘বন্দুকযুদ্ধে’ এক রাতে নিহত ৪

Ruhul Amin
মার্চ ১, ২০১৯ ৪:১০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

কক্সবাজারের টেকনাফে পৃথক দুই ‘বন্দুকযুদ্ধে’ এক রাতেই চার ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ ও বিজিবির দাবি, চারজনই চিহ্নিত মাদক ব্যবসায়ী।

শুক্রবার ভোরে উপজেলার হোয়াইক্যং ও সাবরাং এলাকায় মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশ ও বিজিবির এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

পুলিশ ও বিজিবির ভাষ্য মতে, নিহতরা হলেন-টেকনাফ পৌরসভার চৌধুরী পাড়ার আব্দুল জলিল প্রকাশ জানে আলমের ছেলে নজির আহমদ (৪০), হোয়াইক্যং ইউনিয়নের নয়াপাড়ার মোহাম্মদ জাকারিয়ার ছেলে গিয়াস উদ্দিন (৩০), টেকনাফ সদর ইউনিয়নের ডেইল পাড়ার কালু মিয়ার ছেলে আব্দু শুক্কুর (৫০) ও তার ছেলে মোহাম্মদ ইলিয়াছ (৩০)। নজির আহমদ শীর্ষ রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমের ছোট ভাই।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, শুক্রবার ভোরে টেকনাফের হোয়াইক্যংয়ের নয়াপাড়ার বটতলী এলাকায় ইয়াবা বিক্রির খবর পেয়ে পুলিশের একটি দল অভিযানে গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে ইয়াবা ব্যবসায়ীরা। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে গিয়াস উদ্দিন ও নজির আহমদকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ইয়াবা ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, মাদক ব্যবসায়ীদের হামলায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। নিহতদের বিরুদ্ধে থানায় হত্যা, মাদক, অপহরণ, অস্ত্র ও পুলিশের উপর হামলাসহ একাধিক মামলা রয়েছে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরী বলেন, শুক্রবার ভোরে সাবরাং ইউপিস্থ পুরাতন মগপাড়া কাকঁড়া প্রজেক্ট এলাকা দিয়ে ইয়াবার একটি চালান প্রবেশ করার সংবাদ পেয়ে টেকনাফ ২ ব্যাটালিয়নের নায়েক সুবেদার মোহাম্মদ শাহ আলমের নেতৃত্বে টহলদল ওই এলাকায় অবস্থান নেয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা গুলি করা শুরু করে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। ‘বন্দুকযুদ্ধ’ শেষে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে পড়ে থাকতে দেখে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ১ লাখ ইয়াবা ও ১টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, ‘বন্দুকযুদ্ধে’ বিজিবির এক সদস্য আহত হয়েছেন। তিনি বিজিবি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ বিষয়ে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।