শনিবার, ০২ মার্চ ২০১৯ ০৮:০৩ ঘণ্টা

অভিনন্দনকে মানসিকভাবে হেনস্থা করেছে পাকিস্তান : ভারত

Share Button

অভিনন্দনকে মানসিকভাবে হেনস্থা করেছে পাকিস্তান : ভারত

ডেস্ক রিপোর্ট :

ভারতীয় পাইলটকে আটক করার পর তাকে শারীরিকভাবে নির্যাতন না করা হলেও মানসিকভাবে হেনস্থা করা হয়েছে বলে জানিয়েছেন খোদ অভিনন্দন বর্তমান। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী, দুই দিনের বেশি আটক থাকার পর গত শুক্রবার রাতে তাকে ফেরত পাঠায় পাকিস্তান। ভারতে ফেরত আসার পর বিমানবাহিনীর একটি হাসপাতালে স্বাস্থ্য পরিক্ষার জন্য ভর্তি করা হয় তাকে। এখনও সেখানেই আছেন তিনি।

শনিবার সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে এমন তথ্য প্রকাশ করে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই। প্রতিবেদনে জানানো হয়েছে, পাকিস্তানে শারীরিক নির্যাতনের শিকার না হলেও মানসিকভাবে নির্যাতিত হওয়ার কথা বলেছেন ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান।

অবশ্য পাকিস্তানে আটক হওয়ার পর তার যে ভিডিওটি প্রকাশ করা হয় তাতে অভিনন্দনকে বলতে শোনা যায়, ‘পাকিস্তান সেনাবাহিনী আমার সঙ্গে বেশ ভালো আচরণ করছেন।’ তিনি পাক সেনাদের প্রশংসাও করেন ওই ভিডিওতে। তাছাড়া দেশে ফেরত এসে তিনি তার এমন বক্তব্য বদলে ফেলবেন না বলেও জানান।

হামলা পাল্টা হামলার পর বিমান ভূপাতিত করে ভারতীয় বিমানবাহিনীর পাইলট উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান। দুই দিনের বেশি আটক থাকার পর পাক প্রধানমন্ত্রী অভিনন্দনকে মুক্ত করার ঘোষণা দেন। গত শুক্রবার রাতে পাঞ্জাবের ওয়াগাহ সীমান্ত দিয়ে ভারতের কাছে তাকে হস্তান্তর করে পাকিস্তান।

এই সংবাদটি 1,013 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com