সিলেটসোমবার , ১৮ মার্চ ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

অপহরণের ১২ দিনেও সন্ধান মিলেনি মাওলানা আব্দুল্লাহ মাইমুনের,১০ লাখ মুক্তিপণ দাবি!

Ruhul Amin
মার্চ ১৮, ২০১৯ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: গত ৫ মার্চ ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজার সিএনজি পাস্প এলাকায় লন্ডন প্রবাসী কন্যাকে অপহরণ করতে ব্যর্থ হয়ে তার স্বামী ও গাড়ির চালককে অপহরণ করে একদল সন্ত্রাসী। অপহৃত সেই মাওলানা আব্দুল্লাহ আল মায়মুন ও গাড়ি চালক আব্দুর রহিমের সন্ধান পায়নি এখনও তার পরিবার। দীর্ঘ ১২দিনেও সন্ধান না পাওয়ায় রবিবার সংবাদ সম্মেলন করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়সহ সরকারের উর্ধ্বতন মহলের সহযোগিতা কামনা করেছে মায়মুনের পরিবার। দুপুরে সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মাওলানা আব্দুল্লাহ’র ভাই সিলেটের দক্ষিণ সুরমার লতিফপুর গ্রামের মাওলানা মাহমুদ হোসাইনের ছেলে আব্দুল্লাহ আল মোস্তাফিজ এ দাবি জানান। মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আব্দুল মালিক চেৌধুরী প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে আব্দুল্লাহ আল মোস্তাফিজ বলেন, লন্ডন ফেরত স্ত্রী সরিফা নুসরাত তৈয়্যিবাকে নিয়ে ৫ মার্চ রাতে একটি কারযোগে (ঢাকা-মেট্রো-গ ১২-২২৩৪) মৌলভীবাজারে যাচ্ছিলেন মায়মুন। পথিমধ্যে গাড়ির গ্যাস সংগ্রহের জন্য আউশকান্দি বাজার এলাকায় সিএনজি স্টেশনে থামেন। তখন রাত ১০টা। সিএনজি স্টেশন থেকে বের হওয়ার পর একটি মাইক্রোবাসযোগে ৪/৫ জন সন্ত্রাসী তাদের গাড়ির গতিরোধ করে। এসময় মায়মুনের স্ত্রী নুসরাত পালিয়ে পার্শ্ববর্তী একটি বাড়িতে আশ্রয় নিয়ে প্রাণে বাঁচলেও সন্ত্রাসীরা তার স্বামী আব্দুল্লাহ আল মায়মুন ও গাড়ি চালককে অপহরণ করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, ঘটনাস্থল নবীগঞ্জ উপজেলায় হওয়ায় পরদিন থানায় মামলা দিতে গেলে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন দু’দিনের মধ্যে ভিকটিমদ্বয়কে উদ্ধারের আশ্বাস দিয়ে বলেন- যদি এর মধ্যে তাদের উদ্ধার করা সম্ভব না হয় তবেই আপনারা মামলা দেবেন। কিন্তু, বিগত ১২দিনেও তাদেরকে উদ্ধার করতে পারেনি। এমনকি মামলাও নিচ্ছে থানা পুলিশ।

আব্দুল্লাহ আল মোস্তাফিজ আরও জানান, গত ১১ মার্চ বিকেল ৪টায় +০০৯৬৩৮৮৮৮৭৬৩ নাম্বার থেকে অপরিচিত কণ্ঠে তাদের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়েছে। বিষয়টি পুলিশকে অবগত করা হয়েছে। নবীগঞ্জ পুলিশ মৌলভীবাজার থানায় মামলা দেওয়ার পরামর্শ দিয়েছে বলে অভিযোগ করেন তিনি। কেন, কী কারণে পুলিশ এমন আচরণ করছে তা নিয়ে প্রশ্ন তুলেন মোস্তাফিজ।

এদিকে, স্বামীকে খোঁজে না পেয়ে লন্ডনফেরত স্ত্রীও ভেঙ্গে পড়েছেন। পরিবারের অন্যান্য স্বজনরা তাকে খুঁজতে খুঁজতে নিরূপায় হয়ে পড়েছেন। ভাইকে দ্রুত উদ্ধার ও অপহরণকারিদের উদ্ধারে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে দৃষ্টি আকর্ষণ করেন মায়মুনের ভাই মোস্তাফিজ।

অপহৃত মাওলানা আব্দুল্লাহ আল মায়মুন সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লতিফপুর গ্রামের মাওলানা মাহমুদ হোসাইনের পুত্র। তার স্ত্রী জগন্নাথপুর উপজেলার শ্রীধরা পাশা গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মাওলানা সালাউদ্দিন মনসুর এর কন্যা যুক্তরাজ্য প্রবাসী সরিফা নুসরাত তাইবা (২০)।