শুক্রবার, ২২ মার্চ ২০১৯ ০৩:০৩ ঘণ্টা

সিলেট দর্জিপাড়ায় প্রবাসীর বাসায় হামলা, লুটপাট

Share Button

সিলেট দর্জিপাড়ায় প্রবাসীর বাসায় হামলা, লুটপাট

সিলেট রিপোর্টঃ

সিলেট নগরীর দর্জিপাড়ায় প্রবাসীর বাসায় ‘জয়বাংলা’ স্লোগান দিয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা গুলি, ককটেল ফাটিয়ে বাসা ভাংচুর করে লুট করেছে মালামাল। আজ বৃহস্পতিবার দুপুর দুইটায় নগরীর দর্জিপাড়াস্থ সৌরভ ৪৩নং বাসায় এ ঘটনা ঘটে।

জানা যায়, আমেরিকা প্রবাসী শাহ আব্দুল মতলিব কোরেশীসহ পরিবার নিয়ে দেশে আসেন সম্প্রতি। এর পূর্বে জানুয়ারী মাসে তার ছেলেকে বিয়ে দিয়ে প্রবাসে চলে যান। ১৪ মার্চ মেয়েকে নিয়ে তিনি ফের দেশে আসনে। আজ (বৃহস্পতিবার) দুপুরে গুলি, ককটেল ফাটিয়ে তার বাসা দখলের চেষ্টাকরে ডাকাত দল। এসময় ডাকাতদের হামলায় প্রবাসীর বাগিনা সাদ উদ্দিন (২৬) আহত হন। তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রবাসী কোরেশী সিলেট রিপোর্টকে জানান, প্রতিবেশী এনামের নেতৃত্বে ১০/১২জন অস্ত্রনিয়ে হামলা চালায়। ডাকাত দল গুলি, ককটেল ফাটিয়ে বাসার স্বর্নালংকার, টাকা, মোবাইল ফোন, ল্যাপটব নিয়ে যায়। এসময় জনতার হাতে আটক হয় ইদ্রিস নামে এক ডাকাত।

তিনি বলেন, জমি-জমা নিয়ে আমার সাথে দীর্ঘ দিন থেকে বিরোধ চলছে। এনিয়ে কোর্টে মামলা চলছে। এর জের ধরে আজ আমার বাসায় তার নেতৃত্বে ডাকাতি হয়। এসময় এনামকে ধরে পুলিশ ছেড়ে দেয় বলে অভিযোগ করেন প্রবাসী ও তার স্বজনরা।

তিনি জানান, ১৫ভরি স্বর্ন, ৮টি মোবাইল, ২টি ল্যাপটব,৮০হাজার টাকা ও পাশের কেয়ার টেকারের বাসার ২টি মোবাইল নিয়ে যায় ডাকাত দল।

প্রতিবেশীরা জানান, ডাকাতরা ৪ রাউন্ড গুলি, ও ৫/৬টি ককটেলর বিস্ফোরণ ঘটায়ে পালিয়ে যাওয়ার সময় একজন ডাকাতকে ধরে পুলিশের কাছে হস্তান্তর করেন স্থানীয়রা। এসময় অবিস্ফোরিত ৫টি ককটেল দেখতে পান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

পুলিশের এক কর্মকর্তা জানান, যদি বাসার মালিক মামলা করে তাহলে ডাকাতদের গ্রেফতার করতে দ্রুত বব্যস্থা গ্রহন করা হবে। দিন দুপুরে প্রবাসীর বাসায় ডাকাতির ঘটনায় এলাকায় আতংকিত সাধারণ মানুষ। প্রবাসী কোরেশী বলেন, এরকম ঘটনা আমাদের মত প্রবাসীরা দেশে আসবেন কিনা সন্দেহ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা বলেন, নগরীর দর্জিপাড়ায় প্রবাসীর বাসায় সন্ত্রাসী হামলার ঘটনার খবর পেয়েছি।

এই সংবাদটি 1,310 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com