বুধবার, ০৩ এপ্রি ২০১৯ ০৮:০৪ ঘণ্টা

মৌলভীবাজারের শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Share Button

মৌলভীবাজারের শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিলেট রিপোর্ট:

মৌলভীবাজারের শেরপুরে স্থাপিত শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলসহ দেশব্যাপী ১১টি অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন এবং ১৩টি অর্থনৈতিক অঞ্চলের ভিত্তি প্রস্তর স্থাপন সহ ৬৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এরমধ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কতৃর্পক্ষ’র ( বেজা) আওতাধীনে বিভিন্ন অর্থনৈতিক অঞ্চলে ১৬টি শিল্প প্রতিষ্ঠানের বাণিজ্যিক উৎপাদন শুরু, ২০টি নতুন শিল্প প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্থর স্থাপন এবং ৫টি চলমান কাজের শুভ উদ্বোধন রয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ তাঁর সরকারী বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রীর বেসরকারী খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এ সময় গণভবনে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ ভিডিও কনফারেন্সটি সঞ্চালনা করেন।
প্রধানমন্ত্রী পরে ভিডিও কনফারেন্সে মৌলভী বাজার শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল ছাড়াও বঙ্গবন্ধু শিল্প নগরী মিরেরসরাই, মেঘনা ইন্ডাষ্ট্রিয়াল ইকোনমিক জোন, সোনারগাঁও নারায়ণগঞ্জ, সিটি ইকোনমিক জোন, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ ইকোনমিক জোন এবং মুন্সিগঞ্জের গজারিয়ায় আব্দুল মোনেম অর্থনৈতিক অঞ্চল এর সঙ্গে সংযুক্ত থেকে স্থানীয় প্রশাসন, বিভিন্ন শ্রেনী পেশার জনগণ, উপকারভোগী এবং বিনিয়োগকারীদের সঙ্গে মত বিনিময় করেন। মৌলভীবাজারে জেলা প্রশাসক তোফায়েল ইসলাম ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমানসহ সংশ্লিষ্টরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর সাথে সংযুক্ত হন। ৩৫২ একর ভূমিতে শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চল স্থাপিত হচ্ছে।

এই সংবাদটি 1,028 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com