শনিবার, ০৬ এপ্রি ২০১৯ ০৬:০৪ ঘণ্টা

ইংল্যান্ডে সিলেটের দুই তরুণ ইয়াং মেয়র ও ডেপুটি মেয়র নির্বাচিত

Share Button

ইংল্যান্ডে সিলেটের দুই তরুণ ইয়াং মেয়র ও ডেপুটি মেয়র নির্বাচিত

লন্ডন প্রতিনিধি: টাওযার হ্যামলেটস কাউন্সিলের আগামী দুই বছরের জন্য ইয়াং মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২৫ মার্চ থেকে ২৭মার্চ পর্যন্ত এই নির্বাচন চলে মোট২১ টি স্কুলের ২১ টি পোলিং স্টেশনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ১৭হাজার ১৭৫ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ১১হাজার ৭শত ৬৩ জন।

ইয়াং মেয়র পদের জন্য মোট ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জামি বারি সর্বোচ্চ ভোট পেয়ে ইয়াং মেয়র নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহসিন মাহমুদ চৌধুরী দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে ডেপুটি মেয়র নির্বাচিত হন।

তাদের উভয়ের বাড়ি সিলেটে।

এছাড়াও ভোটের আনুপাতিক হারে আরো চারজন ডেপুটি মেয়র নির্বাচিত হন। গত ২৯ মার্চ টাউন হলে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিল চিফ এক্সিকিউটিভ এবং রিটার্নিং অফিসার উইল টাকলি। ফলাফল ঘোষণার পরপরই জামি বারি- নির্বাহী মেয়র জন বিগসের উপস্থিতিতে বিদায়ী ইয়াং মেয়র ফাহিমুল ইসলাম এর কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত ¡ গ্রহণ করেন।

তারা সোশ্যাল এন্ড ইকনোমিক গ্রোথ, এনভারমেন্ট, হেলথ এন্ড ওয়েলবিং,কমিউনিটি এন্ড কমিউনিকেশন পোর্টফলিওতে মূল কেবিনেট এর সাথে কাজ করবেন।

এছাছাড়া তারা তরুণদের যে কোন বিষয়ে জাতীয়ভাবে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল কে প্রতিনিধিত্ব করবেন। টাওয়ার হ্যামলেটস ইয়ুুথ কাউন্সিল এবং অন্যান্য স্থানীয় ইয়ুথ ফোরামে তারা যোগ দেওয়ার পাশাপাশি বিভিন্ন ইভেন্টে উপস্থিত হবেন ও স্পেশাল প্রজেক্ট এর আয়োজন করবেন। তবে তাদের প্রধান কাজ হচ্ছে মূল কেবিনেট এর সাথে কাজ করা যাতে করে সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়াতে তরুণদের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটে।

টাওয়ার হ্যামলেটস নির্বাহি মেয়র জন বিগস জামি বারি ও নির্বাচিতদের অভিনন্দন জানান।

এই সংবাদটি 1,007 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com