সিলেটসোমবার , ৮ এপ্রিল ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইউরোপে জমিয়তের শতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি

Ruhul Amin
এপ্রিল ৮, ২০১৯ ৮:১৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: আকাবির আছলাফের ঐতিহ্যবাহী সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় জমিয়তের শতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
গত ৩১ মার্চ লন্ডন ফ্রোডস্কয়ার মসজিদ হলে ইউরোপ জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি মুফতি মাওলানা জিল্লুল হক এর সভাপতিত্বে ও মহাসচিব মুফতি মাওলানা মওসুফ আহমাদের পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় পবিত্র কোরআন তিলাওয়াত করেন হাফিজ মুশাররফ আহমদ। সভায় লন্ডনে জমিয়তের শতবার্ষিকী আন্তর্জাতিক মহা সম্মেলন বাস্তবায়ন উপলক্ষে মুফতি মাওলানা আবদুল হান্নান সাহেবকে আহবায়ক ,মুফতি মাওলানা মওসুফ আহমাদকে সদস্য সচিব ও মাওলানা জসিম উদ্দিনকে কোষাধ্যক্ষ করে ২৭ সদস্য বিশিষ্ট ইন্তেজামিয়া কমিটি গঠন করা হয়। উক্ত আহবায়ক কমিটির মাধ্যমে কিছু দিনের মধ্যে জমিয়তের শতবার্ষিকী উদযাপনের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে সিলেট রিপোর্টকে জানিয়েছেন নেতৃবৃন্দ।
অপর এক প্রস্তাবে নিউজিল্যান্ডের মসজিদে নামাজরত মুসল্লিদের এবং পাকিস্তানে মুফতি তাকি উসমানী সাহেবের উপর কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার তিব্র নিন্দা জানানো হয়। সন্ত্রাসী হামলায় শাহাদাত বরণকারীদে রুহের মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়। এছাড়াও দারুলউলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস আল্লামা জামীল আহমদ রাহঃ এবং বাংলাদেশের শীর্ষ হাদিস বিশারদ ও ফকিহ আল্লামা মুফতি আবুল কালাম জাকারিয়া রাহঃ ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয়।
ইউরোপ জমিয়তের কেন্দ্রীয় সভায় অংশগ্রহণ করেন ইউরোপ জমিয়তের উপদেষ্টা হাফিজ মাওলানা শামসুল হক, উপদেষ্টা শায়খ মাওলানা এখলাসুর রহমান,সহ সভাপতি শায়খ মাওলানা আব্দুল আজিজ সিদ্দিকী, সহসভাপতি মাওলানা মোবারক আলী, সহসভাপতি মাওলানা আব্দুর রব ফয়েজী,সহসভাপতি কারী মাওলানা আব্দুল হাফিজ শাহবাগী,সহসভাপতি মাওলানা আজিম উদদীন, মাও: আব্দুল মুনিম, যুগ্ম সম্পাদক মাওঃ মামনুন মহিউদ্দিন,সহ সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ জুবায়ের আহমদ, কোষাধক্ষ মাওলানা জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওঃ নাজিরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার হাফিজ মাওলানা হাবিবুল্লাহ, সহ সম্পাদক জামীল বদরুল, সহপ্রচার সম্পাদক মাওঃ মুদ্দাসির আনোয়ার, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক মাও: আব্দুল আওয়াল, সহ যুববিষয়ক সম্পাদক মাও: নাবিল আহমদ, সমাজসেবা সম্পাদক হাফিজ মুশতাক আহমদ, মাওলানা শফিকুল ইসলাম, সহরিলিফ বিষয়ক সম্পাদক সৈয়দ নাজমুল ইসলাম হাফিজ মুশার্রাফ আহমদ, আলহাজ আছাদ রহমান, আলহাজ আব্দুল খালিক প্রমুখ।