সিলেটমঙ্গলবার , ৯ এপ্রিল ২০১৯
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লাইফ সাপোর্টে রেখেই মাদ্রাসাছাত্রীর অস্ত্রোপচার

Ruhul Amin
এপ্রিল ৯, ২০১৯ ৬:২২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :

ফেনীর সোনাগাজীতে পরীক্ষাকেন্দ্রে দুর্বৃত্তদের দেয়া আগুনে দগ্ধ মাদ্রাসাছাত্রী নুরসাত জাহান রাফিকে লাইফ সাপোর্টে রেখেই অস্ত্রোপচার হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের অপারেশন থিয়েটারে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শুরু হয় অস্ত্রোপচার। শেষ হয় দুপুর সাড়ে ১২টায়।

ছাত্রীটির ফুসফুসকে সক্রিয় করতে এই অস্ত্রোপচার করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শে এই অস্ত্রোপচার হয়েছে।

এখন মেয়েটি শ্বাস প্রশ্বাস নিতে পারছেন বলে জানিয়েছে চিকিৎসকেরা। অস্ত্রোপচার শেষে ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার নাসিরউদ্দীন এবং বার্ন ও প্লাস্টিক সার্জারির বিভাগীয় প্রধান আবুল কালাম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

ঢাকা মেডিকেল কলেজের পরিচালক নাসিরউদ্দীন বলেন, অগ্নিদগ্ধ ছাত্রীর শরীরে বেশ কিছু জটিলতা দেখা দিয়েছে। রক্ত ও ফুসফুসে সংক্রমণ ছাড়াও তার কিডনিতে কিছুটা সমস্যা দেখা দিয়েছে।

তিনি বলেন, সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল জানিয়েছে, রোগীর এখন যে অবস্থা, তাতে এই মুহূর্তে দেশের বাইরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া যাবে না।

তিনি দেশবাসীকে এই ছাত্রীর সুস্থতার জন্য প্রার্থনা করার অনুরোধ জানিয়েছেন।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের বিভাগীয় প্রধান আবুল কালাম বলেন, সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শে তারা অস্ত্রোপচারটি করেছেন।

প্রসঙ্গত, গত শনিবার সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষা দিতে গেলে কৌশলে নুসরাতকে ছাদে ডেকে নিয়ে গিয়ে গায়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃ্ত্তরা।

এর আগে গত ২৭ মার্চ অধ্যক্ষের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে মামলা করেন মেয়েটির মা।

মামলা প্রত্যাহারে রাজি না হওয়ায় ছাত্রীটির গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ রয়েছে।