সিলেটবুধবার , ২ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জ-নেত্রকোনার হাওর পথে ফ্লাইওভার,প্রধানমন্ত্রীর ইচ্ছা বাস্তবায়ন হোক

Ruhul Amin
নভেম্বর ২, ২০১৬ ৭:৫০ অপরাহ্ণ
Link Copied!

hhhসিলেট রিপোর্ট: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার দ্রুত বাস্তবায়ন চায় হাওরবাসী। গত ১৯ জুলাই ২০১৬ একনেক সভায় সুনামগঞ্জ-জামালগঞ্জ-নেত্রকোনা সড়কের কাজ শেষ করে প্রতিশ্রুতি রক্ষা করার আশ্বাস ও দেন প্রধানমন্ত্রী। সভায় প্রধানমন্ত্রী বলেছেন,‘হাওর এলাকা হওয়ায় ঐ সড়কের যে অংশে সড়ক করা যাচ্ছে না, সেখানে প্রয়োজনে ফ্লাইওভার করা যায় কী না?। স্থানীয় সরকার মন্ত্রণালয়, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের বিষয়টি ভেবে দেখার জন্যও বলেছেন তিনি। ঐ একনেক সভায় উপস্থিত একজন কর্মকর্তা জানান, গত ১৯ জুলাইয়ের একনেক সভায় সুনামগঞ্জ-জামালগঞ্জ-ধর্মপাশা- নেত্রকোনা সড়ক প্রসঙ্গে কথা ওঠে। এসময় সংশ্লিষ্টরা বলেন, ‘এই সড়কের সাচনাবাজার থেকে ধর্মপাশা পর্যন্ত ২৮ কিলোমিটার কাজ বাকি রয়েছে। এর মধ্যে ১৭ কিলোমিটার অংশের সড়কের কাজ করা যাবে এবং এটি প্রক্রিয়াধীন। অন্য ১১ কিলোমিটার  নদী এবং গভীর হাওর এলাকা। এই অংশে ডুবন্ত সড়ক করতে হবে। কিন্তু তাৎক্ষণিকভাবেই সভায় উপস্থিত অনেকেই ডুবন্ত সড়কের বিপক্ষে মত দেন। এসময় মাননীয় প্রধানমন্ত্রী বলেন, ঐ অংশে ফ্লাইওভার করা যায় কী না ?’।
প্রধানমন্ত্রীর এমন প্রস্তাব শুনে সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেন,‘এটি চমৎকার পরিকল্পনা হতে পারে, হাওরের গভীর অংশে ফ্লাইওভার করে সড়কের সংযোগ হবে, যেখানে গ্রাম আছে, বাজার আছে সেখানে অ্যাপ্রোচ সড়ক করে গ্রামের সঙ্গে সংযোগ করে দেওয়া হবে। গভীর হাওর এলাকায় এভাবে অনেক ফ্লাড সেন্টার কাম স্কুল এর আগেও করা হয়েছে’।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান (গত ২৩ আগষ্ট ২০১৬ )মঙ্গলবার এ প্রসঙ্গে এ প্রতিবেদককে বলেন,‘মাননীয় প্রধানমন্ত্রী’র ইচ্ছা এই সড়ক হোক, তিনি প্রয়োজনে ফ্লাইওভার করেও সড়ক করার কথা বলেছেন, কিন্তু এর কোন প্রকল্প এখনো তৈরি হয়নি, সড়ক করার জন্য নানা চিন্তাই করা হচ্ছে’।
এদিকে, বৃহত্তর হাওর উন্নয়ন ফোরামের আহবায়ক ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তৈয়্যিবুর রহমান চৌধুরী ও ফোরামের সদস্য সচিব রুহুল আমীন নগরী মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়নের আহবান জানান। তারা সুনামগঞ্জ-নেত্রকোনার হাওর পথে ফ্লাইওভার চান প্রধানমন্ত্রীর এই ইচ্ছা বাস্তবায়নে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এবং প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসানের নিকট জোর দাবী জানান।
প্রসঙ্গত. ২০১০ সালে সুনামগঞ্জের তাহিরপুরে জনসভায় এবং এর আগেও আরেকবার সুনামগঞ্জের জনসভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সুনামগঞ্জ-নেত্রকোনা সড়ক করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।