সোমবার, ১৫ এপ্রি ২০১৯ ০৯:০৪ ঘণ্টা

শবে বরাত: আলেমদের আবেদন ইসলামিক ফাউন্ডেশনে পাঠালেন হাই কোর্ট

Share Button

শবে বরাত: আলেমদের আবেদন ইসলামিক ফাউন্ডেশনে পাঠালেন হাই কোর্ট

ডেস্ক রিপোর্ট :

শবে বরাত কবে অনুষ্ঠিত হবে, জানতে চেয়ে হাই কোর্টে রিট দায়ের করতে গিয়েছিলেন ১০ আলেম। আদালত রিটটি গ্রহণ না করে তাদের লিখিত আবেদনটি ইসলামিক ফাউন্ডেশনে জমা দিতে বলেছেন। একইসঙ্গে ওই আবেদন যেন ইসলামিক ফাউন্ডেশন গ্রহণ করে, সে বিষয়টি রাষ্ট্রপক্ষের আইনজীবীদের দেখতে বলেছেন আদালত।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করতে যান আল্লামা আবুল বাশার মুহাম্মদ রুহুল হাসানসহ ১০ জন আলেম।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাই কোর্ট বেঞ্চে তাদের আবেদনটি উত্থাপন করা হলে আদালত মৌখিক এ আদেশ দেন।

আদালতে রিটকারীদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম।

মুহাম্মদ সাইফুল আলম বলেন, শবে বরাতের তারিখ নিয়ে একটি আবেদন করা হলে আদালত বলেছেন, এটি একটি ধর্মীয় সংবেদনশীল বিষয়। একে মামলার বিষয়বস্তু না করাই ভালো। আপনাদের বক্তব্য আপাতত ইসলামিক ফাউন্ডেশনে লিখিত আকারে জমা দেন। তারা যদি আপনাদের আবেদনটি বিবেচনা না করে, তখন এ বিষয়ে আমরা ব্যবস্থা নেব।

প্রসঙ্গত, শবে বরাতের তারিখ নিয়ে বিভ্রান্তি তৈরি হওয়ায় গত শনিবার (১৩ এপ্রিল) ১০ সদস্যের কমিটি করা হয়েছে। এর আগে শবে বরাতের তারিখ নিয়ে বিভ্রাট হয়েছে বলে দাবি করে মজলিসু রুইয়াতিল হিলাল নামের একটি সংগঠন।

সে ১০ সদস্যের কমিটির আহ্বায়ক মাওলানা আব্দুল মালেক। কমিটিতে আছেন মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা রুহুল আমীন, মাওলানা মিজানুর রহমান, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা দেলোয়ার, মুফতি ফয়জুল্লাহ, বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মিজানুর রহমান, মুফতি ইয়াহইয়া।

এই সংবাদটি 1,011 বার পড়া হয়েছে

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com